ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

‘নওয়াব সলিমুল্লাহ একাডেমি নবাব পরিবারের না’

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৭:৩৩ পিএম

‘নওয়াব সলিমুল্লাহ একাডেমি নবাব পরিবারের না’

নাঈম-শাবনাজ। ছবি: সংগৃহীত

তারকাদের মধ্যে অন্যতম আদর্শ দম্পতি নব্বই দশকের দর্শকনন্দিত জুটি নাঈম-শাবনাজ। একইসঙ্গে তাদের সংসার জীবনের ত্রিশ বছর শেষ হতে চলল। ১৯৯১ সালের ৪ অক্টোবর এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ মুক্তি পায়। সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে নাঈম-শাবনাজ জুটির অভিষেক হয়।

শফিউল আলম পরিচালিত ‘বিষের বাঁশি’ সিনেমায় অভিনয় করতে গিয়েই নাঈম ও শাবনাজের প্রেমের সম্পর্কের গভীরতা বাড়ে। জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় ১৯৯৪ সালের ৫ অক্টোবর বিয়ে করেন তারা। নাঈম-শাবনাজ জুটি দর্শকদের বেশ কিছু জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন।

অনেক আগেই চলচ্চিত্র থেকে নিজেদের গুটিয়ে নিয়েছেন এই তারকা দম্পতি। আপাতত সিনেমায় ফেরার কোনো পরিকল্পনা নেই তাদের। দুজনই এখন বর্তমান জীবন নিয়ে ব্যস্ত রয়েছেন। দুই সন্তান নামিরা ও মাহাদিয়াকে নিয়ে চামৎকার সময় যাচ্ছে তাদের।

এদিকে, সম্প্রতি উর্দু গান-কবিতায় রাজধানী ঢাকায় পালিত হয়েছে পাকিস্তানের জাতির জনক মুহাম্মদ আলী জিন্নাহর ৭৬তম মৃত্যুবার্ষিকী। নওয়াব সলিমুল্লাহ একাডেমি আয়োজিত এই উদ্যোগ বলে জানা গেছে।

বিষয়টি প্রকাশ্যে আসতেই তোপের মুখে পড়েন নওয়াব সলিমুল্লাহর প্রপৌত্র চিত্রনায়ক খাজা নাঈম মুরাদ। তবে এই অভিনেতা দৈনিক রূপালী বাংলাদেশ-কে জানিয়েছেন নওয়াব সলিমুল্লাহ একাডেমি তাদের নবাব পরিবারের সঙ্গে কোনো সম্পর্ক নেই।

বিষয়টি স্পষ্ট করে নাঈম বলেন, ‘আমি এমন কোনো গোষ্ঠী বা কার্যকলাপের সাথে যুক্ত নই যা আমাদের জাতীয় পরিচয় বা ইতিহাসকে ক্ষুণ্ণ করে। ‘নবাব সলিমুল্লাহ একাডেমি’ আমাদের ঢাকা নবাব পরিবারের সাথে কোনো সম্পর্ক নাই এবং এদের প্রচারিত মূল্যবোধের বিরুদ্ধে আমরা অবস্থান করি। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা, ২০২৪ সালের ছাত্র জনতার গণ অভ্যুত্থানের প্রতি যে কোনো কর্মকাণ্ড যা জনসাধারণের আশা এবং মূল্যবোধের বিরোধীতা করে আমি তার সমর্থন করি না। আমি বাংলাদেশের ছাত্র জনতার এবং তাদের স্বার্থের প্রতি দৃঢ়ভাবে অবস্থান করি।

এ নিয়ে চিত্রনায়িকা শাবনাজ বলেন, ‘নওয়াব সলিমুল্লাহর নাম দিয়ে যা তা শুরু হয়েছে। যারা এই জন্মদিন পালন করেছেন নবাব পরিবারের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। অনেকেই আমাদের ভুল বুঝতে পারেন সেই জায়গা থেকে বিষয়টি স্পষ্ট করা।’

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!