ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

জীবন থেকে চলে গেছে আঠারো বছর: আসিফ আকবর

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৮:৫০ পিএম

জীবন থেকে চলে গেছে আঠারো বছর: আসিফ আকবর

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে গত ১৬ বছরে কার্যত নিষিদ্ধ ছিলেন আসিফ আকবর। সরকারের পালাবদলের পর আসিফ আকবর নতুন করে সরকারি এই দুই সম্প্রচার মাধ্যম থেকে আমন্ত্রণ পেয়েছেন। তবে এই আমন্ত্রণ গায়ক বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছেন।

এ প্রসঙ্গে আসিফ আকবর বলেন, বাংলাদেশ বেতারের একজন কর্মী আমাকে দাওয়াত দিয়েছে তাদের একটি অনুষ্ঠানে যোগ দিতে। মেয়েটির বিনয়ী প্রস্তাব ফিরিয়ে দিতেই হলো। আরো কিছু শুভাকাঙ্খী বেতারে আছেন যারা বিগত ১৬ বছর আমার গান চালাতে চাইতো, পারতো না- এখন পারছে। বাংলাদেশ টেলিভিশন থেকেও ফোন পেয়েছি। প্রোগ্রাম প্রডিউসার বলেছে, আপনাকে নিয়ে নতুনভাবে শুরু করতে চাই। তাকেও বিনয়ের সাথে না করে দিয়েছি। আমি নিকট অতীতে দেখেছি বিটিভিতে আমার গান চলেছে ঠিকই, শুধু নামটি বদলে দিয়েছে।

দীর্ঘ ক্যারিয়ারের কথা স্মরণ করিয়ে দিয়ে এই গায়ক আরও বলেন, ২৪ বছরের ক্যারিয়ারে (ওয়ান-ইলেভেনসহ) জীবন থেকে চলে গেছে ১৮ বছর। যৌবন পেরিয়ে এখন আমি মধ্যবয়সী। ফাঁকে ফাঁকে বেসরকারি টিভি চ্যানেলে গাইতাম, এখন আর গাইনা, সেখানেও আর কখনো গাইবো না। এসব নিয়ে আর কষ্টও পাই না।

দীর্ঘদিনের অনভ্যাসে অভ্যস্ত হয়ে গেছেন জানিয়ে আসিফ বলেন, সেই মাথা ভরা চুল আর নাই, সাদাও হয়ে গেছে কিছু, চোখের দৃষ্টিও ঝাপসা হয়েছে একটু। তবুও রাষ্ট্রকে ধন্যবাদ আমাকে দেশে থাকতে দেয়ার জন্য। গান গাওয়া আমার পেশা, মঞ্চে গাইবো আর অল্প কয়েকটা বছর। কোটি মানুষ আমাকে ভালবাসে, তাদের সামনে গাইবার ইচ্ছা আছে, নিশ্চয়ই তারাও বঞ্চিত হয়েছে! বেতার/ বিটিভিতে আমার জায়গায় সুযোগ পাবে অন্য কেউ একজন, সেখানেই আনন্দ খুঁজে নেবো।

আরবি/ এইচএম

Link copied!