ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

আর হচ্ছে না ‘খেলা হবে’!

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ১২:২৫ পিএম

আর হচ্ছে না ‘খেলা হবে’!

চিত্রনায়িকা বুবলী। ছবি: সংগৃহীত

‘খেলা হবে’ কি হবে, নাকি হবে না, হলে কবে থেকে শুটিং শুরু হবে—শেখ হাসিনা সরকার পতনের পর এ নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন। সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপসের টিএম ফিল্মসের প্রযোজনায় ‘খেলা হবে’ সিনেমা নির্মাণের ঘোষণা আসে অনেক আগেই। ভারতে শুটিংয়ের জন্য তৎকালীন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের বেঁধে দেওয়া ২৫ দিনের সময়সীমা শেষ হয়েছে গত অক্টোবরে। তখন জানানো হয়েছিল শিগগিরই সিনেমাটির শুটিং করবেন এর পরিচালক তানিম রহমান অংশু।

এরপর পেরিয়ে গেছে আরও আট মাসের বেশি সময়। শেখ হাসিনা সরকার পতনের পর এখন নতুন করে আলোচনায় ‘খেলা হবে’। সরকার পতনের আগ মুহূর্তে প্রযোজক তাপস গোপনে দেশত্যাগ করেছেন বলে জানা গেছে। ভাঙচুর হয়েছে গানবাংলার অফিস। যার ফলে একেবারে অনিশ্চয়তা পড়ে যায় সিনেমাটি।

খবর রয়েছে, দেশত্যাগ করে আত্নগোপনে রয়েছেন সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপস। তার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে সিনেমাটি করার কথা ছিল। মাঝে কয়েকদফা সিনেমাটির শুটিংয়ের খবর জানা গেলেও তাপস, মুন্নী ও বুবলী—ত্রয়ীর দ্বন্দ্বে পিছিয়ে যায়। পরোক্ষভাবে বুবলীকে খোঁচা দিয়ে পরীমণির ফেসবুক পোস্ট ধোঁয়াশাকে সে সময় করেছিল আরও ঘনীভূত। হাসিনা সরকারের পালিয়ে যাওয়া এবং তাপসের হদিস না পাওয়ায় সিনেমাটি আর হচ্ছে না অনেকটাই নিশ্চিত।

পরিচালক অংশু, বুবলী ও পরীমণি। ছবি: সংগৃহীত

‘খেলা হবে’ সিনেমাটিতে অভিনয় করার জানা যায় মিশা সওদাগর, পরীমণি, শবনম বুবলী, আবুল কালাম আজাদ, শহীদুল আলম সাচ্চুদের। সিনেমাটির ব্যাপারে জানতে চাইলে পরিচালক তানিম রহমান অংশু দৈনিক রূপালী বাংলাদেশ-কে বলেন, ‘সর্বশেষ অবস্থা বলা যাচ্ছে না। দেশ ও জাতি মিলিয়ে সেই অবস্থায় নেই। সিনেমাটি নিয়ে এই মুহূর্তে তথ্য দিতে পারছি না। আমার কাছে তথ্যও নেই।’ তবে সিনেমাটির ভবিষ্যত কি জানেন না এই নির্মাতাও। খবর রয়েছে, আর হচ্ছে না ‘খেলা হবে’!

বহুল আলোচিত আওয়ামী লীগ নেতা, নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানের ‘খেলা হবে’ সংলাপ দেশের গণ্ডি পেরিয়ে ওপার বাংলায়ও বেশ আলোচিত। বলিউড সিনেমা ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’ সিনেমায় আলিয়া ভাটের মুখেও শোনা গেছে ‘খেলা হবে’ সংলাপটি।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!