ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

জন্মদিনে পপি বললেন, ‘আমি ভালো আছি’

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৭:৫২ পিএম

জন্মদিনে পপি বললেন, ‘আমি ভালো আছি’

চিত্রনায়িকা পপি। ছবি: সংগৃহীত

সাদিকা পারভিন পপি। যিনি ঢাকাই সিনেমায় পপি নামেই অধিক পরিচিত। ১৯৭৯ সালের (১০ সেপ্টেম্বর) এই দিনে তিনি খুলনার শিববাড়িতে জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন খুলনার মুন্নুজান উচ্চ বালিকা বিদ্যালয়ে।

মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘কুলি’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে ১৯৯৭ সালে বাংলা চলচ্চিত্রে এই নায়িকার অভিষেক হয়। এখন পর্যন্ত প্রায় দেড় শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন পপি।

আজ (১০ সেপ্টেম্বর) পপির জন্মদিন। জন্মদিনে আড়ালেই রয়েছেন লাস্যময়ী এই নায়িকা। ২০২০ সালে হঠাৎ করে উধাও হয়ে যান পপি। সবকিছু থেকে নিজেকে বিচ্ছিন্ন করে গা ঢাকা দেন তিনি। এরপর বিয়ে ও সন্তান জন্মের সংবাদের শিরোনামে হয়েছেন অনেকবার। কিন্তু পপির খোঁজ পাওয়া যায়নি আজও।

কেমন কাটছে পপির জন্মদিন জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক তারই ঘনিষ্ট একজন বলেন, ‘আপুর কাছে জানতে চেয়েছিলাম কেমন আছেন, উত্তরে বলেছেন—আমি ভালো আছি। তোমার ভাইয়াও ভালো আছে। ঘরোয়াভাবেই দিনটি কাটছে। এখন ছেলে আয়াতকে নিয়েই তার সময় কাটছে।’

চিত্রনায়িকা পপি। ছবি: সংগৃহীত

দীর্ঘ প্রায় চার বছর ধরে সবার চোখ ফাঁকি দিয়ে ধানমন্ডিতে স্বামী আদনানের সঙ্গে সংসার করছেন পপি। তার সঙ্গে পরিবারের যোগাযোগ বিচ্ছিন্ন। চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি মারা যায় পপির বাবা আমির হোসেন। সেসময় গোপনে বোরকা পড়ে শেষবারের মতো বাবাকে দেখতে খুলনা গিয়েছিলেন পপি।

সেসময় নিজ বাড়িতে না উঠে হোটেল রাত যাপন করেন পপি ও তার স্বামী। পরের দিনই ঢাকায় ফিরেছেন বলে খবর। পপির এখন মায়ের সঙ্গে যোগাযোগ না হলেও মাঝে মধ্যে ছোট বোন সুমির সঙ্গে যোগাযোগ ও দেখা হয়।

করোনাভাইরাসের কারণে দীর্ঘ সময় শুটিং বিরতির পর ‘ভালোবাসা প্রজাপতি’ সিনেমার মাধ্যমে নতুন করে অভিনয় শুরু করেছিলেন পপি। এরপর ২০২১ সালের শুরুর দিকে হঠাৎ করেই সবার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন।

বিয়ে ও সন্তান নিয়ে বারবার খবরের শিরোনাম হলেও নীরব রয়েছেন এই তারকাভিনেত্রী। সিনেমাপাড়ার কেউ জানে না পপির খবর। সবকিছু থেকে নিজেকে আড়াল করে রেখেছেন নায়িকা। তার পূর্বের ও বর্তমান নতুন ব্যক্তিগত মোবাইল ফোনটি বন্ধ রয়েছে।

স্বামী আদনান কামাল ও পপি। ছবি: সংগৃহীত

এদিকে, পপির আড়াল থাকার কারণে আটকে আছে কয়েকটি সিনেমা। এর মধ্যে রয়েছে—রাজু আলীম ও মাসুমা তানি পরিচালিত ‘ভালোবাসার প্রজাপতি’ ও আরিফুর জামান আরিফের ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমা দুটি। মুক্তির অপেক্ষায় আছে সাদেক সিদ্দিকী পরিচালিত ‘ডাইরেক্ট অ্যাটাক’ সিনেমাটি।

একটি সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে পরিচিতি লাভ করেন পপি। ১৯৯৭ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘আমার ঘর আমার বেহেশত’ সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে পা রাখেন তিনি। কিন্তু তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘কুলি’। এই চলচ্চিত্রে তার বিপরীতে অভিনয় করেন ওমর সানী। সিনেমাটি সেই সময়ে ৭ কোটি টাকা ব্যবসা করে মাইলফলক করে। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি পপিকে।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!