ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

ছন্দা এবার ‘বিউটি কুইন’ শাবানা!

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ০৫:৫৮ পিএম

ছন্দা এবার ‘বিউটি কুইন’ শাবানা!

গোলাম ফরিদা ছন্দা। ছবি: সংগৃহীত

বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারের জন্য নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘মাইজ্যা দুলাভাই’। সৈয়দ মহিদুর রহমানের রচনায় নাটকটি প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস। এতে অভিনয় করেছেন গোলাম ফরিদা ছন্দা, নূর এ আলম নয়ন, তানজুম আরা পল্লী, তারিক স্বপন, আতিক খান, মাইশা, হানিফ খানসহ আরও অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে—পিতৃ-মাতৃহীন একাকী মানিক। তার জন্মস্থান মানিকগঞ্জ কিন্তু বিয়ে করেছেন ময়মনসিংহের মেয়ে শাবানাকে (গোলাম ফরিদা ছন্দা)। শাবানারা তিন বোন। বোনদের মধ্যে শাবানা মেজ। বড় বোন সুজাতার নিজ গ্রামে বিয়ে হওয়ায় তার স্বামী লতিফ শ্বশুরবাড়িতে থেকেই শ্যালিকাদের পিতৃ-স্নেহে দেখাশোনা করেন।

সহজ-সরল স্বভাবের মেজ জামাই মানিক তার একমাত্র শ্যালিকা ববিতাকে খুব ভালোবাসেন। কারণ তার একটা বোন ছিল তাকে ছোটবেলায় হারিয়ে ফেলেছে। ববিতার মাঝে মানিক যেন সেই মৃত বোনের ছায়া খুঁজে পায়। এই স্নেহপ্রবণতা স্ত্রী শাবানার মনে সন্দেহের জন্ম দেয়। সন্দেহ আরও তীব্র হয় তখন ববিতা যখন তার ব্যক্তিগত কিছু কথা বলতে মানিককে নিয়ে বাড়ির বাইরে যায়।

ঘটনা বড় দুলাভাই লতিফের কানে পৌঁছায়। এতে সে ক্ষিপ্ত হয়ে মানিককে শায়েস্তা করতে তার ঘরে ডাকে। তখনই প্রকাশিত হয় আসল সত্য। সবাই জানতে পারে ববিতার প্রতি মানিকের দুর্বলতার আসল রহস্য! এভাবে এগিয়ে যায় নাটকের কাহিনি।

নির্মাতা সূত্রে জানা যায়, শনিবার (২৬ অক্টোবর) রাত ৯টা ০৫ মিনিটে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচার হবে ‘মাইজ্যা দুলাভাই’ নাটকটি।  

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!