ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বন্যার্তদের পাশে রোকেয়া প্রাচী

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৬:৪৮ পিএম

বন্যার্তদের পাশে রোকেয়া প্রাচী

রোকেয়া প্রাচী। ছবি: সংগৃহীত

সকল হত্যার বিচারের দাবিতে গত ১৪ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরে শেখ মুজিবুর রহমানের বাড়িতে অবস্থান নিয়েছিলেন জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী রোকেয়া প্রাচী। রাতে সেখানে প্রদীপ প্রজ্বালনের সময় তার ওপর হামলা হয়েছে বলে অভিযোগ জানান তিনি। বর্তমানে এই অভিনেত্রী চিকিৎসাধীন রয়েছেন। এমন অবস্থাতেই বানভাসিদের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী। নিজ শহর ফেনীতে বন্যার্তদের মাঝে প্রতিনিধিদের মাধ্যমে ত্রাণ বিতরণ করছেন বলে জানিয়েছেন তিনি।

রোকেয়া প্রাচী দৈনিক রূপালী বাংলাদেশ-কে বলেন, ‘আমি ফেনীর সোনাগাজীর মেয়ে। সবসময় সেখানকার যেকোনো বিপদে ঝাঁপিয়ে পড়েছি। বর্তমান পরিস্থিতি স্বশরীরে না থাকতে পারলেও পাশে রয়েছি। এরই মধ্যে আমার লোকজন সবার মাঝে এই ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন। এখানে ধর্ম-বর্ণ-নির্বিশেষে সবাইকে আমরা ত্রাণ দিচ্ছি।’

অভিনয়ের চেয়ে বর্তমানে রাজনীতিতে বেশ সরব রোকেয়া প্রাচী। মাঝে মধ্যে পাওয়া যায় অভিনয় ও নির্মাণে। তার প্রযোজিত ও নির্মিতব্য মুক্তির অপেক্ষায় আছে চলচ্চিত্র ‘রেণুর মুক্তিযুদ্ধ’। বেগম ফজিতুলন্নেসা মুজিব এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সপরিবারের মুক্তিযুদ্ধের বন্দি সময়ের সত্য কাহিনি এ সিনেমায় ফুটে উঠবে বলে জানিয়েছেন তিনি। ২০২২-২৩ অর্থ বছরে সিনেমাটি সরকারি অনুদান পেয়েছে।

এ ছাড়া তার অভিনীত মুক্তির অপেক্ষায় আছে দেশ ভাগ ও ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘যাপিত জীবন’। সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে সিনেমাটি পরিচালনা করেছেন হাবিবুল ইসলাম হাবিব। বর্তমানে তিনি টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব)-এর সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

রূপালী বাংলাদেশ/রুআ

Link copied!