ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪

অ্যানিমেশনে সফল মো. মাহেদী হাসান

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৭:০২ এএম

অ্যানিমেশনে সফল মো. মাহেদী হাসান

ছবি: রূপালী বাংলাদেশ

পুরো নাম মো. মাহেদী হাসান, যিনি জেএস মাহেদী নামে বেশি পরিচিত। যিনি একজন অগ্রণী বাংলাদেশি অ্যানিমেটর এবং ইউটিউবার। ১২ ফেব্রুয়ারী ১৯৯৫ সালে চট্টগ্রাম বিভাগের কুমিল্লা জেলায় জন্মগ্রহণ করেন। সম্প্রতি তার অ্যানিমেশন চ্যানেল ‍‍`কমন টিভি‍‍` এর চতুর্থ বার্ষিকী উদযাপন করেছেন তিনি। 

2D অ্যানিমেশন এবং গল্প বলার মাধ্যমে বাংলাদেশের ডিজিটাল বিনোদন অঙ্গনে বিশিষ্ট হয়ে উঠেছেন মাহেদী। অ্যানিমেশনের জগতে মাহেদীর যাত্রা শুরু হয়েছিল আকর্ষক আবেগ এবং সাংস্কৃতিক ভাবে। তিনি চিত্তাকর্ষক কার্টুন সিরিজ দিয়ে তার চিহ্ন তৈরি করেছেন যেটি দ্রুত ইউটিউবে একটি নিজস্ব দর্শক খুঁজে পেয়েছে। তার একটি অসাধারণ কাজ বোকা বাঘ ও চালাক হরিন সম্প্রতি ১কোটি ৪০ লাখ দর্শক দেখেছে।

গল্প, যা পরিবার, ত্যাগ এবং দুঃসাহসিক থিমগুলিকে মিশ্রিত করে, একটি হিট হতে চলেছে, বর্তমানে তার চ্যানেলে একাদশ পর্ব চলছে৷ অ্যানিমেশন জগতে প্রিয় হয়ে উঠেছেন তিনি।, ‍‍`বোকা বাঘ ও চালাক হরিণ‍‍` এর সাফল্যের উপর ভিত্তি করে সম্প্রতি মাহেদি আরেকটি হিট সিরিজ ‍‍`বাঘের বউ মানুষ‍‍` এর মাধ্যমে একজন প্রতিভাবান অ্যানিমেটর হিসেবে তার খ্যাতি আরও মজবুত করেছেন। অ্যানিমেশন জগতে মাহেদীর ক্রমবর্ধমান উত্তরাধিকার ভিডিও থেকে ১২ মিলিয়নেরও বেশি দর্শক অর্জন করেছে। এই দুটি অ্যানিমেটেড সিরিজই তার ব্যক্তিগত ইউটিউব চ্যানেল ‍‍`জেএস মাহেদী‍‍` এর সাফল্যের পিছনে মূল চালক হিসেবে কাজ করেছে। চ্যানেলটিতে বর্তমানে ৪ লাখেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে।

মাহেদীর সৃজনশীল প্রতিভার আরেকটি উজ্জ্বল উদাহরণ কমন টিভি। যা তার চার বছর পূর্তি উদযাপন করেছে। চ্যানেলটিতে বর্তমান সদস্যের সংখ্যা ১৭৩,০০০+ চ্যানেলটি অ্যানিমেটেড সামগ্রীর একটি কেন্দ্র হিসাবে কাজ করে যা ব্যাপক দর্শকদের প্রিয়, বিশেষ করে শিশু এবং পরিবারের কাছে গ্রহনযোগ্য হয়।

মাহেদীর আকর্ষক এবং অর্থপূর্ণ গল্প তৈরি করার ক্ষমতা ‍‍`কমন টিভি‍‍` কে বিনোদনের একটি প্রিয় উৎস করে তুলেছে।

মাহেদীর সৃজনশীলতা ভ্লগিংয়ের মধ্যেও প্রসারিত হয়েছে। তার চ্যানেল ‍‍`আজাইরা পেরা‍‍` ভক্তদের তার ব্যক্তিগত জীবনের একটি আভাস দেয়। এই চ্যানেলটি, ২৫ হাজারেরও বেশি গ্রাহকের সাথে, তার বহুমুখী ব্যক্তিত্ব এবং বিভিন্ন ঘরানার বিনোদনের ক্ষমতা তুলে ধরে।

আরবি/জেডআর

Link copied!