ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন কেয়া

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৮:৫১ এএম

অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন কেয়া

চিত্রনায়িকা সাবরিনা সুলতানা কেয়া

এক সময় সিনেমা নিয়ে তুমুল ব্যস্ত ছিলেন চিত্রনায়িকা সাবরিনা সুলতানা কেয়া। তবে সময়ের সঙ্গে সঙ্গে কাজ কিছুটা কমিয়েছেন তিনি। এখন মনের মতো কাজই কেবল করছেন। দীর্ঘ দুই যুগ তার অভিনয়ের ক্যারিয়ার। কাজ করেছেন অসংখ্য সিনেমায়। বর্তমানে তার বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায়।

সম্প্রতি কেয়ার নামে বেশকিছু ফেসবুক পেজ, ইউটিউব এবং অনলাইন পোর্টালে ভিত্তিহীন খবর প্রচার করা হয়েছে বলে অভিযোগ এনেছেন। তারই পরিপ্রেক্ষিতে যারা তাকে নিয়ে মিথ্যা মনগড়া খবর প্রকাশ করেছে তাদের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠিয়েছে। নোটিশ পাঠানোর পরপরই একটি গণমাধ্যম তাদের প্রদিবেদন সরিয়ে নিয়েছে বলে দৈনিক রূপালী বাংলাদেশকে নিশ্চিত করেছেন কেয়া।

চলচ্চিত্রে কেয়ার ২৪ বছরের ক্যারিয়ার জানিয়ে রোববার দিবাগত রাত চারটার দিয়ে এর ব্যাখ্যা দিয়ে এক দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি লেখেন, বাংলাদেশ চলচ্চিত্র অঙ্গনে আমার দীর্ঘ ২৪ বছরের অভিনয় জীবন। এই সুদীর্ঘ পথ চলায় আমি কখনও কাউকে অশ্রদ্ধা করিনি, অহংকার করিনি, তুচ্ছ-তাচ্ছিল্য করিনি। আমি সবসময় সবাইকে যথোপযুক্ত সম্মান দিয়ে পথ চলেছি এবং অভিনয় ও পরিবার নিয়েই জীবনের ব্যস্ত সময় পার করেছি। কিন্তু বেশ কিছুদিন যাবৎ কিছু স্বার্থান্বেষী মহল মিথ্যা গুজব ও রটনার সংমিশ্রন ঘটিয়ে আমার বিরুদ্ধে বিভিন্ন মিডিয়ায় নানা ধরণের মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অপপ্রচার চালিয়ে আমার মান-সম্মান ক্ষুন্নসহ আমাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টায় লিপ্ত ছিলেন। আমার অগণিত ভক্ত ও শুভাকাঙ্খী আমার এই খারাপ সময়ে পাশে থেকে সাহস যুগিয়েছেন, যার জন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ।

অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথা জানিয়ে তিনি আরও লেখেন, আমি ভেঙে পড়িনি, সিন্ধান্ত নিই প্রতিবাদ করার। যার ফলশ্রুতিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ও মিডিয়ায় অপপ্রচারের বিরুদ্ধে সংশ্লিষ্ট ব্যাক্তি ও কর্তৃপক্ষ বরাবর আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ প্রেরণ করি। কিছু কিছু মিডিয়াও এই সব অপপ্রচার বুঝতে পেরে তাদের পত্রিকার অনলাইন পোর্টাল ও ইউটিউব চ্যানেল থেকে আমার বিরুদ্ধে মানহানিকর অপসংবাদ প্রত্যাহার করে নিয়েছেন, তাদের কাছে আমি কৃতজ্ঞ এবং সত্য সাংবাদিকতাকে সাধুবাদ জানাই। কিন্তু এহেন অপপ্রচারের ফলে আমার ব্যক্তিগত ও অভিনয় জীবনে অর্জিত সুনামের অপূরণীয় সম্মানহানী ঘটেছে, ফলে ভবিষ্যতে সত্যতা যাচাই না করে ভিত্তিহীন কোন অপপ্রচারের শিকার হলে সংশ্লিষ্ট ব্যাক্তি বা মহলের বিরুদ্ধে আমি বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী আইনি ব্যবস্থা নিতে পিছপা হবো না।

অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার এগিয়ে নিতে চান জানিয়ে কেয়া বলেন, আমি আমার পরিবারকে সময় দেওয়ার পাশাপাশি একজন নিয়মিত অভিনেত্রী হিসেবে আমার ক্যারিয়ার এগিয়ে নিতে চাই। আশা করি, সবাই আমার পাশে থাকবেন। সবার জন্য শুভকামনা।

উকিল নোটিশ পাওয়ার পর একটি গণমাধ্যম এরই মধ্যে তাদের রিপোর্ট সরিয়ে নিয়েছে জানিয়ে সবাইকে সতর্ক করে এই অভিনেত্রী বলেন, এখনো যে সব ফেসবুক পেজ, ইউটিউব কিংবা পোর্টালে ভিত্তিহীন খবরটি রয়েছে তারা দ্রুত সরিয়ে না নিলে আমি আইনিভাবে মোকাবেলা করব।

রূপালী বাংলাদেশ

Link copied!