ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বঙ্গোপসাগরে নিম্নচাপ, বন্দরে ৩ নম্বর সঙ্কেত

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৯:১১ পিএম

বঙ্গোপসাগরে নিম্নচাপ, বন্দরে ৩ নম্বর সঙ্কেত

ছবি, সংগৃহীত

দক্ষিণ-পূর্বাংশ ও তৎসংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগর এলাকায় সৃষ্ট সুষ্পষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে বর্তমানে একই এলাকায় নিম্নচাপ আকারে অবস্থান করছে। ফলে, পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকালে আবহাওয়া অধিদপ্তরের এক সতর্ক বার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নিম্নচাপটি শুক্রবার দুপুর ১২টায় পায়রা সমুদ্র বন্দর থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থান করছিল। এটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও দেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে। উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্র বন্দরের ওপর দিয়ে ঝড়োহাওয়া বয়ে যেতে পারে।

উল্লেখ্য, শুক্রবার সকাল থেকে দিনভর উপকূলীয় রাঙ্গাবালী ও পায়রা বন্দর এলাকায় থেমে থেমে বৃষ্টি হয়েছে। কখনো গুঁড়িগুঁড়ি, কখনো হালকা থেকে মাঝারি আকারে বৃষ্টি ঝরেছে। বয়েছে মৃদু দমকা বাতাস। আকাশও ছিল মেঘাচ্ছন্ন। নদ-নদীর অবস্থা কিছুটা স্বাভাবিক থাকলেও সাগর উত্তাল হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

 

আরবি/এস

Link copied!