ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

লেডিস ফ্যাশনে টপ

তাহমিনা বৃষ্টি

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৪:৪৩ পিএম

লেডিস ফ্যাশনে টপ

ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়ে সকল বয়সের মহিলারা ফ্যাশন সম্পর্কে খুব আগ্রহী এবং তারা পশ্চিমা পোশাক পরেন যা তাদেরকে উত্কৃষ্ট, মার্জিত এবং আধুনিক ব্যক্তিত্ব হিসাবে পরিচিত করে একটি প্রচলিত প্রবাহের সাথে রাখার চেষ্টা করেন ।
মূলত, ফ্যাশন উৎসাহীদের জন্য ওয়েস্টার্ন পোশাক গ্রহণ করা সাথে সাথে  ওয়েস্টার্ন ফ্যাশন বিশ্বের সাথে তাল মিলিয়ে ফ্যাশনকে একটি জায়গায় প্রতিস্থাপন করা উদ্দেশ্য। লেডিস টপকে বাইরের পোশাক হিসাবে বিবেচনা করা হয় তবে তা এখন এই দেশের পোশাকের একটি অংশ।

লেডিস টপ উপরের শরীরকে ঘাড় এবং কোমরেখার মাঝখানে ঢেকে রাখে সাধারণত লেডিস টপ  টি-শার্ট, ব্লাউজ এবং শার্ট হিসেবে পরা হয়। লেডিস টপে  আপনাকে সুন্দর মার্জিত দেখায় এবং এগুলি পরাও সহজ। প্রয়োজন এবং উপলক্ষ, দেহের প্রকার, আকার এবং আকারের উপর নির্ভর করে সহজেই একটি লেডিস টপ বাছাই করা যায়।
মহিলাদের জন্য বিলাসবহুল আধুনিক পোশাক ওয়েস্টার্ন ড্রেস আপনাকে যেমন আরামদায়ক অনুভূতি দেবে, তেমনি দিবে ট্রেন্ডি লুক। সারা বিশ্ব থেকে ডিজাইনাররা ফ্যাশনেবল, আরামদায়ক এবং স্টাইলিশ পোশাক তৈরি করছেন যা ক্লাসিক  ওয়েস্টার্ন আউটফিট নামে পরিচিত। হুটহাট করে যে কোনো স্থানে চলাফেরা করার জন্য বেশ স্মার্ট অপশন ওয়েস্টার্ন আউটফিট। সে কারণেই পার্টি কিংবা অনুষ্ঠানের পাশাপাশি উৎসব-পার্বণে ঐতিহ্যবাহী দেশি পোশাকের সঙ্গে তরুণীরা বেছে নিচ্ছে টি-শার্ট আউটফিট। বাইরে বের হওয়ার সময় ঝটপট  তৈরি হতে যে কোনো তরুণীই লেগিন্সের সঙ্গে টপস বা কুর্তি পরে নিতে পারেন। আবার ওয়েস্টার্ন পোশাকে পার্টিতে যেতে চাইলে আপনার সঙ্গী হতে পারে টপস, শার্ট, টি-শার্ট, শর্ট ড্রেস কিংবা গাউন। আধুনিকতার জন্যই বিশেষ করে ওয়েস্টার্ন পোশাক এখন জায়গা করে নিয়েছে ফ্যাশন জগতে।

লেডিস টপ এর প্রকারসমূহ 
বিভিন্ন আকার, ডিজাইন এবং স্টাইল সহ লেডিস টপস পাওয়া যায়। উপরের দেহটি ঢেকে রাখার সহজ উপায়ের লক্ষ্যে লেডিস টপকে মহিলাদের পছন্দের পোশাক পরিধান হিসাবে বিবেচনা করা হয়।
এখন সময়ের সাথে সাথে লেডিস টপ এর  মাপ এবং ডিজাইনের বিভিন্নতা রয়েছে। যেমন-

ক্রপ টপ
চোকার টপ
কর্সেট টপ
কলার টপ
ক্যামি (ক্যামিসোল) টপ
ব্লাউজ টপ
বক্সি টপ
বডি স্যুট টপ
বুস্টিয়ার টপ
টিউনিক টপ
টিউব টপ
ট্যাঙ্ক টপ
পেপলাম
কাফতান
পঞ্চো
মোড়ানো টপ
ড্রেপড ব্লাউজ
এম্পায়ার লাইন টপ
লংলাইন বা ম্যাক্সি টপ
 

আরবি/ আরএফ

Link copied!