ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

ছুটির দিনে পদ্মা রিসোর্ট

তাহমিনা বৃষ্টি

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৪:৪২ পিএম

ছুটির দিনে পদ্মা রিসোর্ট

ছবি: ইন্টারনেট

ব্যস্ততার ভিড়ে একটু ছুটি মিললেই কোথায় ঘুরতে যাবেন তা নিয়ে পরিকল্পনার শেষ নেই। যানজট এড়িয়ে কম দূরত্বে যদি কোথাও যাওয়া যায় তাহলে তো কথাই নেই। আমরা আমাদের পরিবারের জন্য অক্লান্তভাবে চেষ্টা করে থাকি, আমাদের ব্যস্ত সময়সূচীর কারণে অনেক সময় আমরা বেড়ানোর জন্য সময় টুকু বের করতে পারি না। একটি সুগঠিত পরিকল্পনার মাধ্যমে আমরা চাইলে পরিবারের জন্য সাপ্তাহিক একটি ছুটি বের করতে পারি। কিন্তু কোথায় যাবেন এটা ভাবতে ভাবতেই যেন দিন শেষ হয়ে যায়। ফলে ভ্রমণ পরিকল্পনা আর করা হয়ে ওঠে না। ঢাকার আশেপাশে দেখার মত জায়গা গুলো ভ্রমণের জন্য এক দিনের ভ্রমণ প্রোগ্রাম হাতে নেয়া যায়। প্রিয়জনদের সাথে ঢাকার আশে পাশে মনোমুগ্ধকর সময় কাটাতে যেতে পারেন ঢাকার পার্শ্ববর্তী মুন্সিগঞ্জের পদ্মা রিসোর্ট।

ঢাকার আশেপাশে দর্শনীয় স্থান এর মধ্যে পদ্মা রিসোর্ট হতে পারে আপনার ভ্রমণের একটি সুন্দর জায়গা। ঢাকা থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে এই পদ্মা রিসোর্টটির অবস্থান। মুন্সিগঞ্জের জেলার লৌহজং উপজেলায় পদ্মা নদীর পাশে নয়নাভিরাম লোকেশনে গড়ে তোলা হয়েছে পদ্মা রিসোর্ট। যারা শহরের কোলাহল ও যান্ত্রিক জীবনের গণ্ডি থেকে মাঝে মাঝে রিলাক্স পেতে চান তাদের জন্য ঢাকার পাশে এই রিসোর্টটি হতে পারে একটি আদর্শ নিরিবিলি এবং সিকিউরড জায়গা। শহরের কোলাহল ছেড়ে ঢাকার পাশে পদ্মার পাড়ে একটি দিন কাটানো আপনার মনকে প্রশান্তি এনে দেবে। পদ্মার বুকে নৌকায় ঘুরোঘুরি ছাড়াও চাইলে ফিশিং করে কাটিয়ে দিতে পারেন একটি বিকাল। মোট ১৬টি কটেজ আছে। ১২টি কটেজ রয়েছে যেগুলো বাংলা ১২ মাসের নামের সাথে মিল রেখে রাখা হয়েছে।

যেভাবে যাবেন : দেশের যে কোনো প্রান্ত থেকে অনেক ভাবেই আপনি পদ্মা রিসোর্টটিতে আসতে পারেন। সেক্ষেত্রে আপনি যদি বাসে বা প্রাইভেট গাড়িতে আসেন তখন মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানা মসজিদ ঘাট পর্যন্ত সরাসরি আসতে পারবেন। প্রতিদিন ঢাকার গুলিস্থান থেকে এই রুটে ছেড়ে আসে গাংচিল এবং ইলিশ পরিবহন। বাসে এলে জনপ্রতি ভাড়া নেবে ৭০ টাকা। এছাড়া মিরপুর ১০, ফার্মগেট, শাহবাগ থেকে যেতে পারেন স্বাধীন পরিবহনে করে।

আরবি/ আরএফ

Link copied!