ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

পূজার ফ্যাশনে ট্রেন্ডি পোশাক

নদীকান্ত

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০২:১২ পিএম

পূজার ফ্যাশনে ট্রেন্ডি পোশাক

ফাইল ছবি

পূজা শুধুই একটা ধর্মীয় উৎসব নয়, বরং এটি আমাদের সংস্কৃতি, ঐতিহ্য ও ফ্যাশনের এক অসাধারণ মেলবন্ধন। তাই পূজার ফ্যাশন সবসময় বিশেষ গুরুত্ব পায়। এই সময়ে সাজপোশাকে নতুনত্ব ও ট্রেন্ডের জন্য মানুষের মধ্যে একটি বিশেষ আগ্রহ থাকে। আসুন জেনে নেই পূজার ফ্যাশনে ট্রেন্ডি পোশাকগুলো সম্পর্কে-

শাড়ি : এটি একটি কালজয়ী পোশাক। পূজার সময় এই পোশাকের প্রতি আকর্ষণ যেন আরও বেড়ে যায়। ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে মার্কেটে আসে রঙবেরঙের শাড়ি। নতুন ট্রেন্ডে, লং শাড়ি, সিম্পল প্লেন শাড়ি ও ঝলমলে ডিজাইনের শাড়ি বিশেষভাবে জনপ্রিয় হয়ে উঠছে। দশমী হোক বা অষ্টমী, শাড়ি হোক বা কুর্তি, লাল সাদা রঙের কম্বিনেশন চিরকালই হিট। এ বছর পূজায় সাদা লাল বেগমপুরি শাড়ি, জামদানি অথবা সুতির হ্যান্ডলুম শাড়ি পরে তাক লাগিয়ে দিতে পারেন সবাইকে। এছাড়াও পূজায় ট্রেন্ডে থাকে হ্যান্ডলুম শাড়ি। নিজেকে জল কাদার হাত থেকে এবং গরমের হাত থেকে বাঁচানোর জন্য পূজায় হ্যান্ডলুম শাড়ির প্রতি আকর্ষণ বেড়ে যায়। আবার কেউ কেউ  বলিউড নায়িকাদের ফলো করতে গিয়ে পূজার ফ্যাশনে শিফন শাড়িকে গুরুত্ব দেয়।

ফিউশন : ফিউশন পোশাকের অর্থ হলো- আধুনিক এবং ঐতিহ্যের মেলবন্ধন। এ বছর দুর্গাপূজায় নিজেকে একেবারে অন্যভাবে মেলে ধরার জন্য এই আউট ফিটটিকে নিজের পছন্দের তালিকায় রাখতেই পারেন। ফিউশন ফ্যাশন বর্তমানে খুব ট্রেন্ডি। এটি পশ্চিমা এবং ভারতীয় ফ্যাশনের একটি নতুন সংমিশ্রণ। তাই পূজার সময়ে শাড়ির সঙ্গে ক্রপ টপ, লেহেঙ্গার সঙ্গে টি-শার্ট, বা কুর্তির সঙ্গে জিন্স ব্যবহার বেড়ে যায়।

সাদা পোশাক : পূজার ফ্যাশনে সাদা রঙের মর্যাদাই আলাদা তবে নোংরা হয়ে যাওয়ার ভয়ে অনেকে সাদা পোশাক কিনতে চান না। কিন্তু এ বছর পূজায় যদি লাল রঙের ওড়নার সঙ্গে সাদা রঙের কুর্তি বা সাদা রঙের আনারকলি কুর্তি সেট পরে মণ্ডপ হপিং করতে যান, তাহলে কিন্তু মানুষের নজর আটকে যাবে শুধু আপনার ওপরেই।

লেহেঙ্গা : উৎসবের রঙে পূজার সময় লেহেঙ্গা পরা একটি জনপ্রিয় ট্রেন্ড। নানা রঙ ও ডিজাইনের লেহেঙ্গা আপনার লুককে একদম ভিন্ন রূপ দিতে পারে। জর্জেট, সিল্ক, কটন, অথবা লেইসের লেহেঙ্গা চমৎকার দেখাবে।
সোনালি, রুপালি, ম্যাজেন্টা, ব্ল্যাক—এই রঙের লেহেঙ্গা বর্তমানে খুবই জনপ্রিয়।  এক্ষেত্রে অনারকালি বা ফ্লেয়ার লেহেঙ্গা বেছে নিন। এতে আপনার লুক হবে রুচিশীল এবং আধুনিক।

এছাড়াও ট্রেন্ডের সঙ্গে তাক মেলাতে ফ্যাশনে অনেকেই অ্যাক্সেসরিজ রাখে, যা আরও আকর্ষণীয় করে তুলে ফ্যাশনকে। বড় ইয়ারিংস, হাতের চুড়ি, নেকলেস, এবং রিং আপনার ফ্যাশন স্টেটমেন্টকে সম্পূর্ণ করবে।

আরবি/ আরএফ

Link copied!