ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪

ঘুমিয়ে ৯ লাখ রুপি জিতলেন তরুণী!

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৯:৫১ পিএম

ঘুমিয়ে ৯ লাখ রুপি জিতলেন তরুণী!

ঘুমাতে কমবেশি সবাই পছন্দ করেন। ঘুমিয়ে ঘুমিয়ে যদি লাখ রুপি পাওয়া যায়, এ কথা মাথায় এসেছে কখনও? এ বার এমনই এক কাণ্ড ঘটে গেল ভারতের বেঙ্গালুরুতে। ঘুমিয়ে ৯ লক্ষ রুপি জিতলেন এক তরুণী। এই তরুণীর নাম সাঈশ্বরী পাতিল। তিনি বেঙ্গালুরুর বাসিন্দা। পেশায় একজন ইনভেস্টমেন্ট ব্যাংকার।

এনডিটিভির খবরে বলা হয়, বেঙ্গালুরুর একটি স্টার্ট-আপের উদ্যোগে আয়োজিত স্লিপ ইন্টার্নশিপ প্রোগ্রামের তৃতীয় সিজনে ‍‍`স্লিপ চ্যাম্পিয়ন‍‍` খেতাব অর্জন করেছেন তিনি। ১২ জন অংশগ্রহণকারীর মধ্যে প্রথম হয়ে ৯ লক্ষ টাকা পুরস্কার হিসেবে জিতে নিয়েছেন তিনি।

পাতিল এই প্রোগ্রামের জন্য বেছে নেয়া ১২ জন ‍‍`স্লিপ ইন্টার্ন‍‍`-এর মধ্যে অন্যতম ছিলেন। যারা ঘুমের মূল্য দেয় কিন্তু এটিকে অগ্রাধিকার দিতে চায় না; তাদের প্রতি রাতে ৮ থেকে ৯ ঘণ্টা ঘুমানোর জন্য উৎসাহিত করা হয় এই প্রতিযোগিতার মাধ্যমে। এছাড়া ইন্টার্নদের দিনের বেলায়ও ২০ মিনিটের ‘পাওয়ার ন্যাপ’ নেয়ার জন্য পরামর্শ দেয়া হতো।

এই প্রতিযোগিতায় প্রত্যেক অংশগ্রহণকারীকে তাদের ঘুমের গুণমান নিরীক্ষণ এবং উন্নত করার জন্য একটি গদি এবং একটি যোগাযোগহীন ঘুম ট্র্যাকার দেয়া হয়েছিল। দ্য হিন্দু রিপোর্ট করেছে, ইন্টার্নরা তাদের ঘুমের অভ্যাস বাড়াতে এবং লোভনীয় ‍‍`স্লিপ চ্যাম্পিয়ন‍‍` খেতাব জেতার সম্ভাবনা বাড়াতে ঘুম বিশেষজ্ঞদের নেতৃত্বে কর্মশালায় অংশ নিয়েছিলেন।

আরবি/ এইচএম

Link copied!