ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
নার্সিং ও মিডওয়াইফাইরী কাউন্সিল

ঢামেকে কালো পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৩:৫৩ পিএম

ঢামেকে কালো পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

ছবি: সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে নার্সিং ও মিডওয়াইফাইরী কাউন্সিলের উদ্যোগে কালো পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে দিকে ঢামেক হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে পতাকা মিছিল হয়। পরে মিছিলটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের সড়ক প্রদক্ষিণ করে।

নার্সিং ও মিডওয়াইফাইরী কাউন্সিলেরর প্রধান সমন্বয়ক মর্জিনা আক্তার বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের পদায়নের ১ দফা দাবি করে আসছি। আমরা চাই নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের, প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ থেকে নয়, নার্স প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপসারণপূর্বক উক্ত পদগুলোতে উচ্চ শিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ নার্সদের যেন সঠিকভাবে পদায়ন করা হয়।’মর্জিনা আক্তার আরও বলেন, ‘আমাদের এই পদযাত্রা এবং মিছিল দাবি আদায় না হওয়া পর্যন্ত চলমান থাকবে। সেই সাথে রোগীদের সেবা দানে কোনো গাফিলতি যেন না হয় এ বিষয়টিও আমরা বিশেষভাবে লক্ষ্য রাখছি। আজকেও আমাদের নার্সিং ও মিডওয়াইফাইরী কাউন্সিল ও অধিদপ্তরের সামনে কর্মসূচি চলমান রয়েছে।’

আরবি/জেআই

Link copied!