ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪

এক দফা দাবি পূরণের লক্ষ্যে কর্মবিরতিতে নার্স ও মিডওয়াইফরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৯:৫৫ এএম

এক দফা দাবি পূরণের লক্ষ্যে কর্মবিরতিতে নার্স ও মিডওয়াইফরা

ছবি: সংগৃহীত

এবার এক দফা দাবিতে দেশের সব মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা হাসপাতালসহ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ও নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মবিরতিতে যাচ্ছেন নার্স ও মিডওয়াইফরা।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘণ্টা ও বুধবার (২ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত পাঁচ ঘণ্টা কর্মবিরতি পালন করবেন তারা।

অন্তর্বর্তীকালীন সরকারকে দেওয়া এক দফা দাবি পূরণ না হওয়ায় তিন দিনের আলটিমেটাম শেষে রোববার (২৯ সেপ্টেম্বর) এই কর্মসূচি ঘোষণা করে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ। এর কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির আহ্বায়ক ডা. মো. শরিফুল ইসলাম সই করা বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

এতে বলা হয়, গত ২৪ সেপ্টেম্বর সংস্কার পরিষদ জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এক দফা দাবি পূরণের লক্ষ্যে সরকারকে তিন কর্মদিবসের সময় দেয়। কিন্তু সরকার এই সময়ের মধ্যে তাদের দাবির পক্ষে কোনো প্রকার ইতিবাচক সাড়া না দেওয়ায় সংস্কার পরিষদ এই কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে।

দাবিতে বলা হয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল থেকে সব ক্যাডার প্রত্যাহার করে যোগ্য ও অভিজ্ঞ নার্স পদায়ন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, কর্মবিরতির সময় হাসপাতালের জরুরি বিভাগ, ইমার্জেন্সি, ওটি, ডায়ালাইসিস, আইসিইউ, সিসিইউ, পিআইসিইউ, এইচডিইউ ইউনিট কর্মবিরতির আওতামুক্ত থাকবে।

এর আগে গত ৯ সেপ্টেম্বর থেকে এক দফা দাবি আদায়ের লক্ষ্যে পরিষদ বিভিন্ন কর্মসূচি পালন করছে।
 

আরবি/জেআই

Link copied!