ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

ইন্ডিয়ার ৭০০+ ওয়েবসাইট হ্যাক করেছে জিও হ্যাকার টিম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৯:৪২ পিএম

ইন্ডিয়ার ৭০০+ ওয়েবসাইট হ্যাক করেছে জিও হ্যাকার টিম

ছবি: সংগৃহীত

ঢাকা: সম্প্রতি ঘটে যাওয়া কোটা আন্দোলনের সময় ২৫ জুলাই ইন্ডিয়ান সাইবার টিম গুলো থেকে বাংলাদেশ সাইবার স্পেসে আট্যাক দিচ্ছে যার কারনে বাংলাদেশের সরকারি কর্মক্ষেত্রে সমস্যার সম্মুখীন হয়। ইন্ডিয়ায় বাংলাদেশি হিন্দুদের নামে ভুল বিভ্রান্তি ছড়ানোর কারনে এছাড়াও ইন্ডিয়া হতে বাংলাদেশের মধ্যবর্তী পানির বাঁধ ছেড়ে দেওয়ায় জিও হ্যাকার টিম নামের একটি টিম ইন্ডিয়ার ৭০০ এর বেশিটি সাইট হ্যাক করেছে। সাইট গুলোর Cpanel হ্যাক করে সাইট গুলোর ডোমেইন সাসপেন্ডেড করে দিয়েছে তারা এবং ১০০টির ও বেশি সরকারি ওয়েবসাইট ডাউন করেছে। এছাড়াও উল্লেখযোগ্য ‍‍`ইন্ডিয়ান গভার্নমেন্ট পুলিশ‍‍` সাইট টোটালি ডিজেবল করে দিয়েছে ‍‍`জিও হ্যাকার টিম‍‍`। তাদের টেলিগ্রাম চ্যানেলে আমরা আরও লক্ষ্য করি যে ‍‍`জিও হ্যাকার টিম‍‍` ইন্ডিয়ান ওয়াটসএপ / ট্রু কলার লিস্ট ও সিসিটিভি ক্যামেরা হ্যাক করে। এছাড়াও ৭১ হাজার ওয়েবসাইট এর লগিন ইউজারনেম/পাসওয়ার্ড হ্যাক করেছে তারা। 

উল্লেখ্য, ২০২৪ সালের কোটা আন্দোলনে ‍‍`জিও হ্যাকার টিমের‍‍` অবদান অতুলনীয়, বাংলাদেশের আওয়ামী লীগ এর ১০০ এর বেশি ফেসবুক আইডি আর ফেসবুক পেজ ডিজেবল করেন জিও হ্যাকার টিম। আর আওয়ামী লীগের ১০টির ও বেশি সাইট ডাউন করেছে।  

২০২৪ সালের ইজরায়েল আর ফিলিস্তিনের যুদ্ধ হয়, সেই যুদ্ধে জিও হ্যাকার টিম ও অন্যান্য টিম মিলে কাজ করে গেছেন। তারা ইজরায়েলের বেশির ভাগ ওয়েবসাইট তাদের আওতায় নিয়ে এসেছিলেন আর সকল ওয়েবসাইট ডাউন করে দিয়েছিলেন যেন ইজরায়েলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।  ওয়েবসাইট তাদের আওতায় আনা যদিও আইনের বিরুদ্ধে হয় কিন্তু তারা তাদের মুসলিম দেশ ফিলিস্তিনকে বাঁচানোর জন্যই এতটুকু করেছেন।

জানা যায়, বর্তমানে দেশের সকল বিভাগকে হ্যারেসমেন্ট মুক্ত রাখতে কাজ করে যাচ্ছে তাদের টিম। বর্তমানে ফেসবুক বা অন্যান্য সোসাল মিডিয়ায় মেয়েরা হ্যারেসমেন্ট হচ্ছে, যার কারনে অনেক মেয়ে সুইসাইড করে। আর এ জন্যই তাদের টিমের অফিসিয়াল ফেসবুক গ্রুপে কেউ হ্যারেসমেন্ট এর কথা জানালে সে উপযুক্ত প্রমান দিলে, অনলাইনে তাদের হিডেন তথ্য প্রকাশ করে দেয়, তাদের আইডি ডিজেবল করে দেয়, যেন তারা আর কখনো কাউকে হ্যারেসমেন্ট না করে।

কিছুদিন আগের নিউজ যশোর শহরে‍‍`র অনেক মেয়েরা কিছু আইডি থেকে হ্যারেসমেন্ট হচ্ছিলো, যা জিও হ্যাকার টিম তাদের কোনো স্পাই এর মাধ্যমে জানতে পারে, আর তখনি তাদের টিম তাদের বিরুদ্ধে অনলাইনে লড়ে এবং তাদের সকলের পরিচয় ফাঁস করে দেয় আর কিছু আইডি ডিজেবল করে দেয়, আর এর পর থেকে যশোর শহরের মেয়েরা অনলাইনের হ্যারেসমেন্ট মুক্ত হয়। 

‍‍`জিও হ্যাকার টিম‍‍` এর অবদান সাধারণ জনগন কখনো ভুলবেন না।

জিও হ্যাকার টিমের অফিসিয়াল যোগাযোগ:

টেলিগ্রাম চ্যানেল : https://t.me/jiohackerteam

ফেসবুক গ্রুপ : https://facebook.com/groups/235919412042704/

আরবি/জেডআর

Link copied!