ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফেরাতে রিভিউ আবেদন

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৯:১৭ এএম

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফেরাতে রিভিউ আবেদন

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রবর্তন করে আনা সংবিধানের ত্রয়োদশ (১৩তম) সংশোধনী বাতিলের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করা হয়েছে। সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারসহ পাঁচ ব্যক্তি এই রিভিউ আবেদন করেছেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় পাঁচজন সংক্ষুব্ধ নাগরিকের পক্ষে অ্যাডভোকেট শরীফ উদ্দিন ভুঁইয়া এ আবেদন করেন।

আবেদনকারী হলেন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম. হাফিজ উদ্দিন খান, স্থপতি ড. তোফায়েল আহমেদ, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর ঢাকা মহানগরীর সম্পাদক জোবাইরুল হক ভূঁইয়া এবং অপরজন জাহরা রহমান। তারা মনে করেছেন এই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করার ফলে ভোটাধিকার ক্ষুন্ন হয়েছে।

রিটকারী আইনজীবী অ্যাডভোকেট শরীফ উদ্দিন ভূঁইয়া জানান, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল এবং সংবিধানের ত্রয়োদশ সংশোধনী অবৈধ ঘোষণা করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে রিভিউ (পুনর্বিবেচনা) ৫০ পৃষ্ঠার মূল আবেদনের সঙ্গে রায়ের অনুলিপি ও অন্যান্য নথিপত্র মিলিয়ে ৮০০ পৃষ্ঠার ডকুমেন্ট রয়েছে।

আরবি/জেআই

Link copied!