ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

কামাল-বেনজীরসহ পুলিশের ১২ ঊর্ধ্বতন কর্মকর্তার নামে মামলা

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ১১:১০ এএম

কামাল-বেনজীরসহ পুলিশের ১২ ঊর্ধ্বতন কর্মকর্তার নামে মামলা

ছবি: সংগৃহীত

নোয়াখালী জেলা ও দায়রা জজ আদালতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও পুলিশ সুপারসহ ১২জন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এর আগে জেলা যুব দলের সভাপতি মনজুরুল আলম সুমন বাদী হয়ে বৃহস্পতিবার (২৯ আগস্ট) মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাত পরিচয়ের আসামি করা হয়েছে আরও ছয়জনকে।

রোববার (১ সেপ্টেম্বর) শুনানি শেষে জলা ও দায়রা জজ মো. ফজলে এলাহী ভূঁইয়া মামলাটি আমলে নিয়ে জেলার চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তদন্ত করে আগামী ৩ অক্টোবরের মধ্যে রিপোর্ট দাখিলের নির্দেশ দেন।

মামলার অপর আসামিরা হলেন - সাবেক স্পেশাল ব্রাঞ্চ (এসবি) প্রধান মনিরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের সাবেক ডিআইজি মো. আনোয়ার হোসেন, অতিরিক্ত ডিআইজি মো. সাইফুল ইসলাম, নোয়াখালীর সাবেক পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, তৎকালীন জেলা ডিবির পরিদর্শক মো. সাবজেল হোসেন, চৌমুহনী ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. জামাল হোসেন, বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান পাঠান, উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন ও মোস্তাক আহমেদ এবং সিআইডির পরিদর্শক গিয়াস উদ্দিন। এছাড়া ছয়জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলায় বলা হয়েছে, গত ২০২১ সালের ২৭ অক্টোবর আসামিদের যোগসাজশে বাদীকে মিথ্যা মন্দির ভাঙার মামলায় রাঙামাটি থেকে চোখ বেঁধে তুলে নিয়ে আসা হয়। পরে আসামিরা জিজ্ঞাসাবাদের নামে অকথ্য নির্যাতন করে এবং ক্রসফায়ারের ভয় দেখিয়ে দুই কোটি টাকা চাঁদা দাবি করে। পরে বাদীর আত্মীয়-স্বজনের মাধ্যমে এক কোটি টাকা চাঁদা আদায় করেন। মামলার বাদী মঞ্জুরুল আজীম সুমন জেলা যুবদলের সভাপতি ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

আরবি/জেআই

Link copied!