ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
দুই হাতে জোড়া পিস্তল নিয়ে আন্দোলনে গুলি

পাঁচ দিনের রিমান্ডে যুবলীগ নেতা রুবেল

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ১২:৪৩ পিএম

পাঁচ দিনের রিমান্ডে যুবলীগ নেতা রুবেল

ছবি: সংগৃহীত

রাজশাহীতে ছাত্র আন্দোলনে দুই হাতে জোড়া পিস্তল নিয়ে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী যুবলীগ নেতা শীর্ষ সন্ত্রাসী জহিরুল ইসলাম রুবেলের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১-এর বিচারক ফয়সল তারেক রিমান্ড মঞ্জুর করেন। বোয়ালিয়া থানা পুলিশ রুবেলকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেছিল।

এর আগে তাকে কুমিল্লার দাউদকান্দি থেকে গ্রেপ্তার করে র‌্যাব। সেখান থেকে রাজশাহীতে নিয়ে এসে তাকে আদালতে তোলা হয়।

সরকার পতনের আগে রাজশাহী মহানগরীর আলুপট্টি এলাকায় রুবেলের নেতৃত্বে শিক্ষার্থীদের মিছিলে গুলি চালানো হয়। ওই দিন তিনি দুই হাতে দুই পিস্তল নিয়ে গুলি চালান। তার দুই হাতে গুলি চালানোর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। রাজশাহীতে তার বিরুদ্ধে দুটি হত্যা মামলা হয়েছে।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) এস এম মাসুদ পারভেজ বলেন, ‘রুবেলকে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতে গ্রেপ্তার করে শনিবার রাতে নিয়ে আসে র‌্যাব। রবিবার সকালে আমাদের বুঝিয়ে দেওয়া হলে তাকে আদালতে নিয়ে গিয়ে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তার নামে বোয়ালিয়া থানায় হত্যা, হত্যাচেষ্টা, অস্ত্র লুট ও বিস্ফোরক দমন আইনে ছয়টি মামলা রয়েছে। এর মধ্যে চার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ছাত্রশিবিরের নেতা আলী রায়হান হত্যা মামলায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এখন থানা হেফাজতে রেখে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।’

উল্লেখ্য, নিজ এলাকা ছাড়াও নগরীর বেশ কয়েকটি এলাকায় রুবেলের ছিল দুর্ধর্ষ ক্যাডার বাহিনী ও শক্তিশালী মাদক সিন্ডিকেট। এ ক্যাডার বাহিনীর মাধ্যমে জমি দখল, মাদক, জুয়া, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ সব কিছু নিয়ন্ত্রণ করতেন রুবেল। হাফ ডজন মামলার আসামি হয়েও ২০২৩ সালে সিটি করপোরেশন নির্বাচনে হলফনামায় তথ্য গোপন করে প্রার্থী হন তিনি।

আরবি/জেআই

Link copied!