ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সাবেক গভর্নরসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৬:২৬ পিএম

সাবেক গভর্নরসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

ছবি, সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আব্দুর রউফ তালুকদার, বাংলাদেশ ইনফ্রাসট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেডের (বিআইএফএফএল) সাবেক ও বর্তমান কর্মকর্তাসহ ১২ জনের নামে ঢাকার আদালতে মামলা দায়ের করা হয়েছে। বল প্রয়োগ করে চাকরি থেকে পদত্যাগ করানো, প্রতারণা ও মানহানির অভিযোগে এই মামলার আবেদন করা হয়।

রবিবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে বাংলাদেশ ইনফ্রাসট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেডের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা এস.এম. ফরমানুল ইসলাম বাদী হয়ে মামলাটির আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগের বিষয়ে তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অপর আসামিরা হলেন:
সাবেক প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, সংস্থার সাবেক পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) এখলাছুর রহমান, কোম্পানি সচিব মনিরুল ইসলাম খান, পরিচালক আবু হেনা মো. রহমতুল মুমিন, খোন্দকার আনোয়ারুল ইসলাম, সাজ্জাদ হাসান, নির্বাহী পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এস, এম, আনিসুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অব ক্রেডিট শেখ আনোয়ার সাদাত, সিনিয়র প্রিন্সিপাল অফিসার সুজিত বসাক, প্রিন্সিপাল অফিসার আমির নাদিম ও খোন্দকার রিয়াজুল হক।

মামলার বাদী ফরমানুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

 

আরবি/এস

Link copied!