ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

৩৭৬ কোটি টাকার বিনিময়ে বিদেশ যাওয়ার অনুমতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৩:৪৬ পিএম

৩৭৬ কোটি টাকার বিনিময়ে বিদেশ যাওয়ার অনুমতি

ফাইল ছবি

ঢাকা: শত কোটি টাকার ঋণখেলাপি চট্টগ্রামের শীর্ষ ব্যবসায়ী মো. সাহাবুদ্দিন আলমের বিদেশ যাত্রার ওপর নিষেধাজ্ঞাসহ পাসপোর্ট জব্দ করার নির্দেশ দিয়েছিলেন আদালত। তবে, ৩৭৬ কোটি টাকা খেলাপি ঋণ পরিশোধ করার পর তার বিদেশ যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা স্থগিত করা হয়। তবে, আদালত বিদেশ ভ্রমণের অনুমতি দেন ৪৫ দিনের জন্য।

শাহাবুদ্দিন আলম চট্টগ্রাম নগরের ডবলমুরিং এলাকার সামান্নাজ সুপার অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও এস এ গ্রুপের চেয়ারম্যান। ১৫ সেপ্টেম্বর চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মো. মুজাহিদুর রহমান এ আদেশ দেন। আদেশে তাকে পাসপোর্ট ফেরত দেওয়ার জন্য নির্দেশ দেন আদালত।

তথ্য পাওয়া গেছে, রূপালী ব্যাংকের দায়ের করা একটি মামলায় রোববার অর্থঋণ আদালতে হাজির হয়েছিলেন সাহাবুদ্দিন আলম। এ দিন ২১ লাখ টাকার একটি পে-অর্ডার জমা দেন তিনি। একই সঙ্গে তিনি বিদেশ যাওয়ার অনুমতি এবং পাসপোর্ট ফেরত দেওয়ার জন্য আবেদন করেন। শুনানি শেষে তার আবেদন মঞ্জুর করেন আদালত।

অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, ব্যবসায়ী সাহাবুদ্দিন আলম তিন বছরে ৩৭৬ কোটি টাকা খেলাপিঋণ পরিশোধ করেছেন। আদালত সার্বিক বিবেচনায় তাকে ৪৫ দিনের জন্য পাসপোর্ট ফেরত ও বিদেশযাত্রার অনুমতি দিয়েছেন।
 

আরবি/এস

Link copied!