ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪
অ্যাটর্নি জেনারেল

বিচারবিভাগের গুরুত্বপূর্ণ জায়গায় এখনও ফ্যাসিবাদের দোসররা রয়েছেন

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ১২:৫১ পিএম

বিচারবিভাগের গুরুত্বপূর্ণ জায়গায় এখনও ফ্যাসিবাদের দোসররা রয়েছেন

ছবি: সংগৃহীত

বিচারবিভাগের গুরুত্বপূর্ণ জায়গায় এখনও ফ্যাসিবাদের দোসররা বসে রয়েছেন বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল আইনজীবী মো. আসাদুজ্জামান। শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির অভিভাষণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, দুর্নীতি বিচারবিভাগের অন্যতম চ্যালেঞ্জ। এই দুর্নীতি বুদ্ধিবৃত্তিকও হতে পারে। বিচারবিভাগকে দুর্নীতিমুক্ত করতে হবে, রাজনৈতিক প্রভাবমুক্ত করতে হবে।

তিনি বলেন, দুর্নীতি প্রচলিত ধারণা অর্থনৈতিক লেনদেনকে বুঝালেও বুদ্ধিবৃত্তিক দুর্নীতি ডায়নামাইট থেকেও ধ্বংসাত্মক, ক্যানসারের থেকেও মরণঘাতি। সুতরাং শুদ্ধি অভিযানের মাধ্যমে বিচার বিভাগের সব জায়গার থেকে দুর্নীতি নির্মূল করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নৈতিক দায়িত্ব এবং এটি বড় চ্যালেঞ্জ।

মো. আসাদুজ্জামান বলেন, বিপ্লবোত্তর বাংলাদেশকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করার একটি সুযোগ আমরা পেয়েছি। সব অবস্থায় আইনের শাসনকে মূল্য দিতে হবে।

তিনি আরও বলেন, ৩৬ জুলাই থেকে কেউ বিচার বহির্ভূত হত্যার স্বীকার হয়নি। যার কৃতিত্ব আইন উপদষ্টা ড. আসিফ নজরুলের। অন্তর্বর্তী সরকার কোনো রাজনৈতিক দলের নয়, জনগণের সরকার।

আরবি/এফআই

Link copied!