ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
গণঅভ্যুত্থানে শাওন হত্যা

হাসিনা-কাদেরসহ ১৬৪ জনের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৪:৩২ পিএম

হাসিনা-কাদেরসহ ১৬৪ জনের বিরুদ্ধে মামলা

ছবি: রূপালী বাংলাদেশ

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন এলাকায় শাওন তালুকদার (২১) নামে এক যুবক গুলিতে নিহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৬৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজার আদালতে বাদী হয়ে নিহতের খালাত ভাই মো. আব্দুল হালিম এ মামলার আবেদন করেন।

বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে এ ঘটনা নিয়ে মামলা বা জিডি আছে নাকি, তা তদন্ত করে যাত্রাবাড়ী থানা পুলিশকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছেন।

বাদীপক্ষের আইনজীবী জহিরুল হাসান মুকুল এসব তথ্য নিশ্চিত করে বলেন, মামলার অপর আসামিদের মধ্যে রয়েছেন- ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হারুন অর রশিদ, বিপ্লব কুমার সরকার, হাবিবুর রহমান, সাবেক এমপি কাজী মনিরুল ইসলাম মনুসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এছাড়া অজ্ঞাতপরিচয় ২০০-৩০০ জনকে আসামি করা হয়েছে।

নথি থেকে জানা গেছে, গত ৫ আগস্ট দুপুরে নিজ কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে যাত্রাবাড়ী থানার কুতুবখালী মাদ্রাসা রোড সুফিয়া প্লাজার সামনে গুলিবিদ্ধ হন শাওন। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন

আরবি/জেআই

Link copied!