ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
গুলিতে কাঠমিস্ত্রি নিহত

কাদের-কামালসহ ২৯৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১০:২৩ এএম

কাদের-কামালসহ ২৯৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা

ছবি: রূপালী বাংলাদেশ

সাভারে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলি করে তুহিন আহমেদ (৩১) নামে এক কাঠমিস্ত্রিকে হত্যার ঘটনায় সাবেক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ২৯৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে সাভার মডেল থানায় মামলাটি দায়ের করেন নিহতের স্ত্রী রিয়া শেখ। সাভার মডেল থানার ওসি জুয়েল মিয়া মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা-হাঙ্গামা, মারপিট ও গুলিবর্ষণ করে হত্যা ও হত্যার হুকুম দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

নিহত তুহিন আহমেদ ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানার সোনারামপুর গ্রামের সগির আহমেদের ছেলে।

গত ২০ জুলাই বিকালে ধসে পড়া রানা প্লাজা এলাকায় ছাত্র-জনতার আন্দোলন চলাকালে বুকে গুলিবিদ্ধ হন কাঠমিস্ত্রি তুহিন আহমেদ। পরে স্থানীয়রা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। চিকিৎসাধীন অবস্থায় ২৩ জুলাই দুপুরে মারা যান তিনি।

ওবায়দুল কাদের ছাড়াও মামলার অপর আসামিরা হলেন-সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মুহাম্মদ সাইফুল ইসলাম, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি এবং সাভার পৌরসভার সাবেক মেয়র আব্দুল গণি, সাভার থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন, আমিনবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনবাজার রকিব আহমেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকরুল আলম সমর ও সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক।

আরবি/জেআই

Link copied!