ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

ফেসবুকে অপপ্রচার, আ.লীগের ৯ নেতাকর্মী গ্রেপ্তার

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৭:০১ পিএম

ফেসবুকে অপপ্রচার, আ.লীগের ৯ নেতাকর্মী গ্রেপ্তার

ছবি, সংগৃহীত

ভাঙ্গায় পুলিশ বিশেষ অভিযান চালিয়ে আওয়ামী লীগের ৯ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। শনিবার দিবাগত রাতে ছয়জন ও শুক্রবার রাতে তিনজন গ্রেফতার করা হয়েছে। রোববার দুপুরে ছয়জন ও শনিবার দুপুরে তিনজনকে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানাগেছে।

শনিবার রাতে গ্রেফতাররা হলেন- উপজেলার নুরুল্লগঞ্জ ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মীর মোশারফ হোসেন, ভাঙ্গা পৌরসভার ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক কমিশনার মো. লিয়াকত মোল্লা, পৌর আম্লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের কর্মী মো. ইলিয়াস শেখ,  মো. বাবুল শেখ ও মো. সোহেল মোল্লা।

তাদের ফেসবুকে বিভিন্ন ধরনের সরকার বিরোধী অপপ্রচার চালিয়ে আসছিলেন। এছাড়াও তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।

শুক্রবার রাতে গ্রেফতাররা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. রাজ্জাক ফকির ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ এবং আলগী ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল মোল্লা।

ভাঙ্গা থানার ওসি মোহাম্মদ মোকসেদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলাসহ পৌর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গত দুই দিনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে আওয়ামী লীগের ৯ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। আসামিরা কোটা সংস্কার আন্দোলনের সময় ছাত্রদের ওপর হামলার অভিযোগ রয়েছে। এছাড়া আসামিরা বর্তমান সরকার বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র ও অপপ্রচার চালিয়ে আসছিল। 

আরবি/এস

Link copied!