ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

সেনাবাহিনীর বিআইসি কোর্সের প্রশিক্ষক-প্রশিক্ষণার্থীগণের সিআইডি পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:১৪ পিএম

সেনাবাহিনীর বিআইসি কোর্সের প্রশিক্ষক-প্রশিক্ষণার্থীগণের সিআইডি পরিদর্শন

ছবি সংগূহীত

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনীর বেসিক ইন্টেলিজেন্স কোর্স (বিআইসি) ৬৬ এর প্রশিক্ষক এবং প্রশিক্ষণার্থীগণের সিআইডি পরিদর্শন করেন।বৃহস্পতিবার(২৬ সেপ্টেম্বর) ব্রিগেডিয়ার জেনারেল মিজুনুর রহমান (কমান্ড্যান্ট, স্কুল অব মিলিটারী ইন্টেলিজেন্স) এর নেতৃত্বে স্কুল অব মিলিটারী ইন্টেলিজেন্স, কুমিল্লা সেনানিবাসের তত্ত্বাবধানে পরিচালিত বেসিক ইন্টেলিজেন্স কোর্স (বিআইসি)-৬৬ এর প্রশিক্ষক এবং প্রশিক্ষণার্থীগণ প্রশিক্ষণের অংশ হিসেবে সিআইডি সদর দপ্তর পরিদর্শন করেন।

এই উপলক্ষ্যে সিআইডির কার্যক্রমের উপর ধারণা প্রদান করার জন্য একটি সেমিনারের আয়োজন করা হয়। উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন জনাব মোঃ হাবিবুর রহমান, বিপিএম (বার), ডিআইজি  (চট্রগ্রাম ও সিলেট)।

সেমিনারে স্বাগত বক্তব্য প্রদান করেন জনাব কামারুম মুনিরা অতিঃ বিশেষ পুলিশ সুপার, ফরেনসিক (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), সিআইডির ফরেনসিক কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদান করেন জনাব মোহাম্মদ শামসুল হক, বিশেষ পুলিশ সুপার (ফরেনসিক), সাইবার ক্রাইম প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সিআইডির কর্যক্রম নিয়ে আলোচনা করেন জনাব এস. এম আশরাফুজ্জামান, অতিঃ ডিআইজি (সাইবার ক্রাইম কমান্ড এন্ড কন্ট্রোল, সিপিসি), ফাইন্যান্সিয়াল ক্রাইম নিয়ে ধারণা প্রদান করেন জনাব মোঃ সোহরোয়ার্দী হোসেন, অতিঃ বিশেষ পুলিশ সুপার, ফাইন্যান্সিয়াল ক্রাইম ।

সেমিনার শেষে প্রশিক্ষণার্থীগণ সিআইডির বিভিন্ন ফরেনসিক ল্যাব পরিদর্শন করেন। উল্লেখ্য সেনাবাহিনীর বেসিক ইন্টেলিজেন্স কোর্স (বিআইসি) -৬৬ এর অধীনে প্রশিক্ষক হিসেবে ১০ জন এবং প্রশিক্ষণার্থী হিসেবে ২৫ জন উক্ত সেমিনারে অংশ গ্রহণ করেন।
 

আরবি/এস

Link copied!