ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

আরও এক হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক আইনমন্ত্রী আনিসুল

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০১:২৪ পিএম

আরও এক হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক আইনমন্ত্রী আনিসুল

ছবি: সংগৃহীত

আরও এক হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনকে কেন্দ্র করে রাজধানীর বাড্ডা থানায় দায়ের করা আল-আমিন হোসেন হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপ-পরিদর্শক মো. আহসান হাবীব তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম তাকে এ মামলায় গ্রেপ্তার দেখান।

মামলার অভিযোগ বলা হয়েছে, বৈষম্যবিরোধী আন্দোলনের ফলে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে গেলে ৫ আগস্ট রাজধানীর বাড্ডা এলাকায় আনন্দ মিছিল বের করে ছাত্র জনতা। এসময় বাড্ডা থানার পাশে ফুলকলি মিষ্টির দোকানের সামনে আওয়ামী লীগের কর্মীদের এলোপাতাড়ি হামলা ও গুলির মুখে পড়ে তাৎক্ষণিক মৃত্যুবরণ করেন আল-আমিন হোসেন। এ ঘটনায় বাড্ডা থানায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন আল আমিনের মা।

প্রসঙ্গত, গত ১৩ আগস্ট গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেপ্তার করা হয়। পরের দিন ১৪ আগস্ট তাদের দুইজনের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর নিউমার্কেট থানা এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

আরবি/এফআই

Link copied!