ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪
ছাত্র আন্দোলন

ইমন হত্যা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৪:২০ পিএম

ইমন হত্যা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

ছবি সংগৃহীত

ঢাকা: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ইমন হত্যা মামলায় যুবলীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে ডিএমপির পল্লবী থানা পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তি হলেন শেখ মোহাম্মদ ওয়াসিম । তিনি পল্লবী থানা যুবলীগের আইন বিষয়ক সম্পাদক বলে জানা গেছে।

বৃহস্পতিবার মধ্যরাতে রাজধানীর পল্লবী এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, নিহত ইমনের মা বাদী হয়ে ২৭ আগস্ট পল্লবী থানায় একটি মামলা করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট বিকেলে পল্লবী থানার মিরপুর ১০ নং বাস স্ট্যান্ডের  পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে সড়কে আরো অনেক ছাত্র-জনতার সাথে শান্তিপূর্ণ আন্দোলনে অংশ গ্রহন করেছিল মোঃ ইমন হোসেন আকাশ ।

এসময় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামীলীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে ইমন গুরুতর আহত হয়। আহত ইমনকে তার মা আরও লোকজনের সাহায্যে ডাঃ আজমল হাসপাতাল লিমিটেডে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার ইমনকে মৃত ঘোষনা করেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মুহাম্মদ তালেবুর রহমান জানান, মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এ ঘটনায় জড়িত শেখ মোহাম্মদ ওয়াসিমকে গ্রেপ্তার করা হয়।

আরবি/এস

Link copied!