ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

নাম বিভ্রাট; হয়রানির শিকার নিরীহ ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৬:৫৭ পিএম

নাম বিভ্রাট; হয়রানির শিকার নিরীহ ব্যবসায়ী

ছবি, সংগৃহীত

ঢাকা: গণ-আন্দোলনের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়েন। আন্দোলনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি দলীয় কর্মীদের দিয়ে নির্বিচারে গুলি করে মানুষ হত্যার অভিযোগ উঠে হাসিনা সরকারের বিরুদ্ধে। এক পরিসংখ্যান অনুসারে, ছাত্র-জনতার অভ্যুত্থানে সহিংসতায় অন্তত ৭৫৮ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে শিক্ষার্থী, নারী, শিশু, সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী রয়েছেন।

এসব ঘটনায় ৫ আগস্ট থেকে মঙ্গলবার পর্যন্ত সারা দেশে শতাধিক মামলা হয়। যার বেশিই হত্যা মামলা। নিহত ব্যক্তিদের স্বজনদের করা এসব মামলার কোনোটিতে ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার মানুষকে আসামি করা হয়েছে।
 
এদিকে সারা দেশে যৌথ অভিযান চালছে। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে অনেক জনকে।

অভিযোগ পাওয়াগেছে, ঢাকার মোহাম্মদপুর থানায় দায়েরকৃত একটি মামলা যার নং ১৪(৮)২৪, যে মামলার প্রকুত আসামি- ডিস টিপুকে গ্রেপ্তার না করে মোহাম্মদপুর বেড়ীবাধের ইউনিক ট্রেডিং কর্পোরেশনের মালিক সাধারণ ব্যবসায়ী মোহাম্মদ উল্ল্যাহ টিপুকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ৮ সেপ্টেম্বর তাকে গ্রেপ্তারের পর চালান দেওয়া হয়েছে বলে, তার চাচা জাফর উল্লহ নিশ্চিত করেন। তিনি বলেন প্রকৃত আসামিকে আড়াল করতে এ ঘটনা ঘটানো হয়েছে। আমরা এর সঠিক বিচার চাই। 
 

আরবি/এস

Link copied!