ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

একদিন ছুটি নিলেই ৪ দিন ফ্রি

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৩:২২ পিএম

একদিন ছুটি নিলেই ৪ দিন ফ্রি

ছবি: সংগৃহীত

চলতি সেপ্টেম্বরে টানা চার দিন ছুটি কাটানোর সুযোগ পেতে পারেন সরকারি চাকরিজীবীরা। তবে, সেজন্য তাদের নিতে হবে একদিনের ছুটি।

হিজরি রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা গেছে। ফলে আগামী ১৬ সেপ্টেম্বর সোমবার সারাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত হবে। সে জন্য ১৬ সেপ্টেম্বর সরকারি ছুটি থাকছে।

এর আগে ১৩ ও ১৪ সেপ্টেম্বর শুক্রবার ও শনিবার রয়েছে সাপ্তাহিক ছুটি। তাই মাঝে ১৫ সেপ্টেম্বর রোববার এক দিন ছুটি নিতে পারলেই টানা চার দিন ছুটি কাটানোর সুযোগ থাকছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) দেশের আকাশে রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যায়।

রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়গুলো, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায় যে সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া যায়।

পরে আগামী ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি, ১৬ সেপ্টেম্বর ২০২৪ খ্রি. সোমবার পবিত্র মিলাদুন্নবীর তারিখ ঘোষণা করা হয়।

বুধবার সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় রবিউল আউয়ালের চাঁদ দেখার ঘোষণা দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার।

শাহ আলম নামের একজন ক্রেতা বলেন, গরুর গোস্তের দাম কমবে ভাবছিলাম নতুন সরকারের আমলে । কারণ এক খলিল সিন্ডিকেট ভেঙে গরুর গোস্ত ৫৮০ টাকা থেকে ৬০০ টাকায় বিক্রি করছে । আমার প্রশ্ন আপনাদের কাছে এখন তো সিন্ডিকেট নায় তবে কেন গোস্তের দাম কমবে না?

নিত্যপণ্যের দাম:
পুরান ঢাকার নবাবগঞ্জ, ছাপড়া মসজিদ, লালবাগ সহ অন্তত ৬টি বাজার ঘুরে দেখা গেছে, সবকয়টিতেই ৭৫০ টাকা থেকে ৭৮০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি হচ্ছে। ।  ব্রয়লারের কেজি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৯০ টাকা। পাশাপাশি সোনালি মুরগি কেজিপ্রতি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৭০ টাকা দরে। এছাড়া ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকায়।

আরবি/জেআই

Link copied!