ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

জাতীয় প্রেস ক্লাবের দায়িত্ব পেল যারা

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ১১:০৫ পিএম

জাতীয় প্রেস ক্লাবের দায়িত্ব পেল যারা

ছবি: সংগৃহীত

জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেলেন হাসান হাফিজ ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন আইয়ুব ভূঁইয়া। তারা জাতীয় প্রেস ক্লাবে যথাক্রমে সিনিয়র সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদকের দায়িত্বে ছিলেন।

রোববার (১১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ ব্যবস্থাপনা কমিটির এক সভায় সর্বসম্মতিক্রমে গঠনতন্ত্রের ১৩ (ক) ও ৩৪ মোতাবেক এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জাতীয় প্রেসক্লাবের এক বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ছাত্র-গণঅভ্যুত্থান পরবর্তী পরিস্থিতিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা গত ১০ আগস্ট জাতীয় প্রেস ক্লাবে এসে তাদের দাবি সংবলিত একটি স্মারকলিপি ব্যবস্থাপনা কমিটি বরাবরে পেশ করেন।

তাদের দাবির যৌক্তিকতা বিবেচনা করে, জাতীয় প্রেস ক্লাব ও সদস্যদের নিরাপত্তা এবং সাংবাদিক সমাজের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখার জন্য ফরিদা ইয়াসমিন, শ্যামল দত্ত এবং শাহনাজ সিদ্দীকি সোমাকে ক্লাব ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১৩ (ক) ও ৩৪ মোতাবেক তাদের সদস্যপদ বাতিল করা হলো বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এছাড়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ক্লাব গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১৪-এর খ(১) (৩) ও (৪) অনুযায়ী সিনিয়র সহসভাপতি হাসান হাফিজকে সভাপতি ও যুগ্ম সম্পাদক আইয়ুব ভূঁইয়াকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। ক্লাবের সভাপতি হাসান হাফিজ সভায় সভাপতিত্ব করেন।

আরবি/জেডআর

Link copied!