ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

পিআইও‘র স্বাক্ষর জালিয়াতি, ভুয়া সাংবাদিকের কার্ড বাতিল

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৮:২৪ পিএম

পিআইও‘র স্বাক্ষর জালিয়াতি, ভুয়া সাংবাদিকের কার্ড বাতিল

ভুয়া সাংবাদিক মোহাম্মদ আলী আবির। ছবি: রূপালী বাংলাদেশ

আর্থিকসহ নানা অনিয়মে অভিযুক্ত এক ভুয়া সাংবাদিকের প্রেস অ্যাক্রেডিটেশন কার্ড বাতিল করেছে তথ্য অধিদপ্তর। তিনি অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তার (পিআইও) স্বাক্ষর জালিয়াতি করে একই নম্বরের নকল প্রেস অ্যাক্রেডিটেশন কার্ড তৈরি করেছিলেন।

এই অভিযোগে ওই সাংবাদিকের কর্মস্থল ‘নিউজ টু নারায়ণগঞ্জ ডটকম’-এর সম্পাদক ও প্রকাশকের কাছে লিখিত জবাব চাওয়া হয়েছে। চিঠির অনুলিপি ইতিমধ্যে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারসহ (সচিবালয়) সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে। ওই সাংবাদিকের নাম মোহাম্মদ আলী (আবির)। তিনি নামসর্বস্ব নিউজ টু নারায়ণগঞ্জ ডটকমের প্রধান প্রতিবেদকের পরিচয় দিতেন।

চিঠিতে বলা হয়, নিউজ টু নারায়ণগঞ্জ ডটকমের চিফ রিপোর্টার মোহাম্মদ আলীর (আবির) বিরুদ্ধে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) ২৯ সেপ্টেম্বর লিখিত অভিযোগ, বিভিন্ন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ও তথা অধিদপ্তরের ফটোগ্রাফারসহ বিভিন্ন ব্যক্তির মৌখিক, লিখিত ও আর্থিক লেনদেনের অভিযোগ যাচাই করে ২ অক্টোবর তার অনুকূলে বরাদ্দ করা প্রেস অ্যাক্রেডিটেশন কার্ড (অস্থায়ী ৬৪৩৫) বাতিল করা হয়। পরবর্তীকালে এ সাংবাদিক প্রধান তথ্য কর্মকর্তার স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে একই নম্বরের নকল প্রেস অ্যাক্রেডিটেশন কার্ড তৈরি করেন।

এতে আরও বলা হয়, এ কার্যকলাপের জন্য কেন তার বিরুদ্ধে প্রেস অ্যাক্রেডিটেশন নীতিমালা অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণসহ নিউজ টু নারায়ণগঞ্জ ডটকমের নিবন্ধন বাতিলের সুপারিশ করা হবে না, তার লিখিত জবাব, এই পত্র পাওয়ার সাত দিনের মধ্যে দিতে বলা হলো।
 

আরবি/জেডআর

Link copied!