ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

নির্বাসনের ৬ বছর পর মাতৃভূমিতে ফিরলাম: মাহমুদুর রহমান

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১০:৫৩ এএম

নির্বাসনের ৬ বছর পর মাতৃভূমিতে ফিরলাম: মাহমুদুর রহমান

ছবি: রূপালী বাংলাদেশ

দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমান দেশে ফিরছেন। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টার কিছুক্ষণ পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

অবতরণের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শেখ হাসিনাকে উৎখাত করা সকল বিপ্লবী শহীদদের কথা স্মরণ করে তিনি বলেন, বাংলাদেশের বিপ্লবী আইকন আবু সাঈদ। সাঈদসহ সকল শহীদ আমাদের অনুপ্রেরণা। তাদেরকে আমরা কখনও ভুলবো না।

মাহমুদুর রহমান বলেন, এই ছাত্র জনতার গণ অভ্যুত্থানে ভারতের দালাল শেখ হাসিনার পতন হওয়ায় ৬ বছর নির্বাসনে থাকার পর মাতৃভূমিতে আসতে পেরেছি। আমাকে উদ্ভট ও মিথ্যা মামলায় ৭ বছরের সাজা দেয়া হয়েছিল।

তার নামে আরও অনেক মিথ্যা মামলা আছে জানিয়ে বলেন, আমার মা গুরুতর অসুস্থ। তাই তাকে দেখতেই দ্রুত চলে এসেছি। দুটো দিন মায়ের সাথে থাকতে চাই। রোববার আমি আদালতে যাবো। আমার নামে অ্যারেস্ট ওয়ারেন্ট আছে। এমনও হতে পারে আমাকে জেলে যেতে হতে পারে। আপনারা বিচলিত হবেন না। আমি আইনিভাবে সবকিছুর মোকাবেলা করবো।

এসময় বিমানবন্দরে সাংবাদিক মাহমুদুর রহমানকে গণঅভ্যর্থনা দেয়া হয়।

এর আগে, বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক নেতা এম আবদুল্লাহ লিখেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে কারাদণ্ডপ্রাপ্ত ও অত্যাচার-নির্যাতনের শিকার দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমান দেশে ফিরছেন। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় একটি ফ্লাইটে তিনি তুরস্ক থেকে দেশে ফিরবেন।

তিনি বলেন, আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমানের মায়ের শারীরিক অবস্থা খুব খারাপ। তিনি বেশ কিছুদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। জরুরিভাবে শুক্রবার সকাল ৯টায় দেশে ফিরে আসার প্রস্তুতি নিয়েছেন তিনি।

আরবি/জেআই

Link copied!