ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সাবেক এমপি বদি গ্রেপ্তার

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ১০:১৩ পিএম

সাবেক এমপি বদি গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের আলোচিত সাবেক সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (২০ আগস্ট) রাতে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ এলাকা থেকে র‍্যাব তাকে গ্রেপ্তার করে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে কক্সবাজারের টেকনাফে ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর, লুটপাট ও হামলার অভিযোগে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। এতে বদিকে প্রধান আসামি করে টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমেদসহ ৩৩ জনকে আসামি করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) রাতে কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহ বাদী হয়ে টেকনাফ থানায় লিখিত অভিযোগ করেছেন। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুরসহ এমপি বদির তিন ভাই, প্যানেল মেয়র মুজিবুর রহমান, সিআইপি আব্দুর শুক্কুর এবং আব্দুল আমিনকে আসামি করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি এ তথ্য নিশ্চিত করে বলেন, অভিযোগে অজ্ঞাত প্রায় ৭০ জনকে আসামি করা হয়েছে।

অভিযোগে বাদী উল্লেখ করেন, গত ৫ আগস্ট সরকার পতনের পর আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির নেতৃত্বে কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহর মালিকানাধীন ফিলিং স্টেশন, আলো শপিং কমপ্লেক্স, হোটেল নাফ কুইনসহ আরও বেশ কয়েকটি স্থাপনায় সশস্ত্র হামলা চালানো হয়। এতে ব্যাপক গুলি ও ভাঙচুরের পাশাপাশি দোকানপাট লুট করা হয়।

আরবি/ এইচএম

Link copied!