ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
গাজী টায়ার ফ্যাক্টরি

১৪ ঘণ্টা ধরে জ্বলছে আগুন, এখনও নিখোঁজ ২০০

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০২:৪৫ পিএম

১৪ ঘণ্টা ধরে জ্বলছে আগুন, এখনও নিখোঁজ ২০০

ছবি: সংগৃহীত

ঢাকা: ১৪ ঘণ্টা ধরে আগুনে পুড়ছে গাজী টায়ারের কারখানা। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ করছে। আগুনের ঘটনায় এখন পর্যন্ত ২০০ জন নিখোঁজের খবর পাওয়া গেছে।

স্থানীয়রা জানিয়েছেন, নিখোঁজের সংখ্যা আরও বাড়তে পারে। গতকাল রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে রূপগঞ্জের গাজী টায়ার ফ্যাক্টরিতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আওয়ামী লীগ সরকারের পতনের পর গোলাম দস্তগীর গাজী গা ঢাকা দেয়। গত ৫ আগস্ট রাতেই বিক্ষুব্ধ জনতা রূপসীর গাজী টায়ার ফ্যাক্টরিতে আগুন দেয়। এ সময় ফ্যাক্টরিতে লুটপাট চালানো হয়।

এর আগে গত শনিবার (২৪ আগস্ট) রাতে গোলাম দস্তগীর গাজীকে ঢাকার শান্তিনগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরদিন বিকেলে গাজীর ফাঁসির দাবিতে রূপগঞ্জে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে বিক্ষুব্ধ জনতা। এসময় গাজীর গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে কারখানায় আগুন দেয় তাঁরা।

সোমবার বিকেল তিনটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কারখানায় আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। 

রূপসী এলাকার বাসিন্দা সেলিম আহম্মেদ জানান, এটা ক্ষোভের বহিঃপ্রকাশ। গত ১৫ বছরে রূপগঞ্জকে জ্বালিয়ে-পুড়িয়ে ছারখার করে ফেলেছে গাজী ও তার লোকজন।

খাদুন এলাকার এক ভুক্তভোগী নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমাগো আড়াই বিঘা জমি দহল কইরা নিছে এই গাজী। আল্লায় বিচার করছে। অনেক মাইনসের ক্ষতি করছে এ গাজী।

এদিকে, কারখানাটিতে লুটপাট করতে এসে বেশ কয়েকজন নিখোঁজ হয়েছেন বলে তাদের স্বজনরা আহাজারি করছেন।  

আরবি/ এইচএম

Link copied!