ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
থাকবেন ছাত্র প্রতিনিধিরা

পুনর্গঠন হবে বিদ্যুৎ-জ্বালানি খাতের সব কোম্পানি: উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৬:৫৬ পিএম

পুনর্গঠন হবে বিদ্যুৎ-জ্বালানি খাতের সব কোম্পানি:  উপদেষ্টা

ছবি, সংগৃহীত

ঢাকা: পুনর্গঠন হবে বিদ্যুৎ ও জ্বালানি খাতের সব কোম্পানি এবং পরিচালনা পর্ষদে থাকবেন ছাত্র প্রতিনিধিরা। বুধবার (২৮ আগস্ট) বিকালে বিদ্যুৎ ও জ্বালনি বিষয়ক উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান পেট্রোবাংলার কর্মকর্তাদের সঙ্গে আলোচনার পর সাংবাদিকদের এ কথা বলেন।

মুহাম্মদ ফাওজুল কবির বলেন, কোম্পানির বোর্ডে অপরিহার্য না হলে সচিব থাকবেন না। যদিও এখন প্রায় সব কোম্পানির বোর্ডে চেয়ারম্যান হিসেবে সচিবরা দায়িত্ব পালন করেন।

তিনি জানান, প্রধান উপদেষ্টা বলেছেন আমারা সবাই সম্পদের হিসাব দেবো। আমাদের সংস্থা প্রধানরাও সম্পদের হিসাব দেবেন। তিনি বলেন, আমাদের টাকা দিয়ে কোনও কাজ হাসিল করা যাবে না। কিন্তু কেউ যদি এরপরও মনে করেন, আমাদের টাকা দেবেন তাহলে আসতে পারেন, আমরা টাকা নিয়ে রিসিট দিয়ে দেবো। দেশি টাকা হলে দেশি টাকার রিসিট দেবো, আর ডলার হলে ডলারের রিসিট পাবেন। তিনি বলেন, আমি কর্মজীবনের শুরুতে শুল্ক বিভাগে কাজ করেছি। এরপর ইডকলে কাজ করেছি। বিদ্যুৎ সচিব হিসেবেও কাজ করেছি। আমাকে টাকা দিয়ে কেনা যাবে না।

বিদ্যুৎ এবং গ্যাস আমদানির বিষয়টি আমলে নিয়ে উপদেষ্টা বলেন, আমরা যা কিছুই কিনি বেশি দামে কিনি। ভারত আমাদের চেয়ে কমদামে গ্যাস-বিদ্যুৎ কেনে। আবার কেনার সময় অনেক ক্ষেত্রে ডিসকাউন্ট পেয়ে থাকেন। কিন্তু আমরা সেই ডিসকাউন্ট পাই না।

দেশের সবনাগরিক সমহারে বিদ্যুৎ- জ্বালানি পাবেন। যারা ঢাকায় বসবাস করেন তারা মানুষ, আর অন্য এলাকার মানুষ না, এটা হতে পারে না। গ্যাস-বিদ্যুৎ যদি রেশনিং করতে চান, তাহলে আগে আমার বাড়ি থেকে করেন। তিনি বলেন, আমি খুলনা যাবো সেখানে দেখবো, সাধারণ মানুষ কেমন গ্যাস ও বিদ্যুৎ পাচ্ছেন, সেখানে আমি নিজেই দেখবো। দেখে সন্তোষজনক হলেই আমি মনে করবো, ভালো কাজ হচ্ছে বলে জানান উপদেষ্টা।

 

আরবি/এস

Link copied!