ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
চিকিৎসকদের মারধর

হামলাকারীদের সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৫:০৩ পিএম

হামলাকারীদের সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া হয়েছে

ছবি: সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে হামলার ঘটনায় চিকিৎসকদের চলা কর্মবিরতির মধ্যেই রাজধানীর শেরেবাংলা নগর এলাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে হামলার ঘটনা ঘটেছে। এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে একাধিক চিকিৎসকের ওপর হামলার অভিযোগ উঠেছে।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সোহরাওয়ার্দী মেডিকেলের একাধিক চিকিৎসক ও ইন্টার্ন চিকিৎসক বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী এক ইন্টার্ন চিকিৎসক গণমাধ্যমকে বলেন, মাল্টি অর্গ্যান ফেইলিওর একজন রোগী আইসিইউতে ভর্তি ছিল। তার অ্যাজমার সমস্যা ছিল। সেখানে তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়েছে। যা ক্লিনিক্যালি আমাদের চিকিৎসকরা প্রুফ করেছেন। মারা যাওয়ার পর কয়েকজন ব্যক্তি চিকিৎসকদের ওপর হামলা করে।

পরে পুলিশ এবং চিকিৎসকদের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। হামলাকারীদের সেনাবাহিনীর হাতে তুলে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) শনিবার (৩১ আগস্ট) রাতে ৩ দফায় হামলা ও মারধরের ঘটনা ঘটে। পরে রোববার (১ সেপ্টেম্বর) সকাল থেকেই নিরাপত্তাহীনতায় ঢামেকের জরুরি বিভাগের চিকিৎসাসেবা বন্ধ করে দেন চিকিৎসকরা। এ ঘটনায় হামলাকারীদের আটক ও শাস্তি নিশ্চিত এবং সারাদেশে চিকিৎসক ও রোগীদের নিরাপত্তা নিশ্চিতসহ কয়েক দফা দাবি জানানো হয়।

এসব দাবি পূরণ না হওয়ায় চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত, দোষীদের গ্রেপ্তার ও সেনাবাহিনী মোতায়েন না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সারাদেশে সব চিকিৎসাকেন্দ্রে কমপ্লিট শাটডাউন ঘোষণা করেন তারা।

আরবি/ এইচএম

Link copied!