ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বিদ্যুতের পাওনা চেয়ে ড. ইউনূসকে চিঠি লিখলেন গৌতম আদানি

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৭:৫৩ পিএম

বিদ্যুতের পাওনা চেয়ে ড. ইউনূসকে চিঠি লিখলেন গৌতম আদানি

ছবি: সংগৃহীত

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে সরবরাহকৃত বিদ্যুৎ বাবদ পাওনা টাকা চেয়ে চিঠি লিখেছেন ভারতের আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের (পিডিবি) কাছে আদানি গ্রুপের ৮০ কোটি ডলার পাওনা রয়েছে। সেই অর্থ চেয়েই গৌতম আদানির চিঠি।

ভারতীয় গণমাধ্যম ইকোনমিক টাইমসের বরাতে এ খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস। প্রতিবেদনে বলা হয়েছে, শিগগিরই ৮০ কোটি ডলারের বকেয়া পরিশোধের জন্য চিঠিতে বাংলাদেশের সরকারপ্রধানের হস্তক্ষেপ চেয়েছেন ভারতের শীর্ষ এই ব্যবসায়ী।

প্রতিবেদনে আরও বলা হয়ছে, ওই চিঠিতে গৌতম আদানি লিখেছেন, আমরা যখন বাংলাদেশকে দেয়া প্রতিশ্রুতি বজায় রাখছি, সেই সময়ে ঋণদাতারা আমাদের ওপর কঠোর হচ্ছে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে থেকে আমরা যে ৮০ কোটি ডলার পাই, সেই অর্থ দ্রুত পরিশোধ করার জন্য হস্তক্ষেপ করতে আপনাকে অনুরোধ করছি।

বিদ্যুৎ বিক্রি বাবদ যে পাওনা হয়, তা নিয়মিত পরিশোধ করার জন্যও চিঠিতে অনুরোধ করেন গৌতম আদানি।

উল্লেখ্য, ভারতের ঝাড়খন্ডের গড্ডায় অবস্থিত এক হাজার ৬০০ মেগাওয়াটের একটি বিদ্যুৎকেন্দ্র থেকে আদানি শিল্পগোষ্ঠী বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করে। একটি নির্দিষ্ট সঞ্চালন লাইনের মাধ্যমে গত জুন থেকে বিদ্যুৎ সরবরাহ করে আসছে তারা।

বাংলাদেশের জ্বালানি নিরাপত্তা ও অবকাঠামো উন্নয়নে নিজেদের দেয়া প্রতিশ্রুতি পুনরায় ব্যক্ত-ও করেন আদানি গ্রুপের চেয়ারম্যান।

আরবি/এফআই

Link copied!