ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বায়তুল মোকাররমে সাবেক ইমামের নেতৃত্বে হামলার অভিযোগ

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৩:০০ পিএম

বায়তুল মোকাররমে সাবেক ইমামের নেতৃত্বে হামলার অভিযোগ

ছবি: রূপালী বাংলাদেশ

রাজধানীর পল্টনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সাবেক ইমাম মাওলানা রুহুল আমিনের নেতৃত্বে সাধারণ মুসল্লি ও খাদেমদের ওপর হামলার অভিযোগ উঠেছে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার পর এ ঘটনাটি ঘটে। এতে অর্ধ শতাধিক মুসল্লিরা আহত হয়েছে। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা আছে।

প্রত্যক্ষদর্শী ও মুসল্লিদের সঙ্গে কথা বলে জানা গেছে, বায়তুল মোকাররম মসজিদের সাবেক ইমাম রুহুল আমিনের নেতৃত্বে কিছু মাদ্রাসার শিক্ষার্থী ও কয়েকজন ব্যক্তি বায়তুল মোকাররম মসজিদের ভেতরে প্রবেশ করে। এরপর মিম্বরের কাছাকাছি স্থানে অবস্থান করা মুসল্লি ও খাদেমদের ওপর হামলা চালান। এতে ৫০ এর অধিক  আহত হয়। ঘটনার পর মসজিদ জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শী মুসল্লি হামিদ বলেন, মসজিদের মতো পবিত্র স্থানে এমন হামলা ঘটনা ন্যাক্কারজনক। সাবেক ইমাম যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে বসে সমস্যা সমাধান করতে পারতেন। কিন্তু তিনি লোকজন নিয়ে এসে হামলা চালান যে অত্যন্ত ঘৃণিত কাজ।

এ ঘটনার বিষয় দায়িত্বশীল পুলিশের এক কর্মকর্তা বলেন, ছোট একটা ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আমরা কাজ করছি।

তিনি বলেন, বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট ও পল্টন মোড়ে অতিরিক্ত পুলিশ ফোর্স মোতায়েন করা হয়েছে। এছাড়া ডিএমপির উর্ধতন কর্মকর্তা ও সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছে।

আরবি/এফআই

Link copied!