ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

ঢাকা উত্তরের সাবেক ছাত্রলীগ সভাপতি আটক

সাভার প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৯:২৫ পিএম

ঢাকা উত্তরের সাবেক ছাত্রলীগ সভাপতি আটক

ছবি : রূপালী বাংলাদেশ

ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুল ইসলামকে আটক করেছে যৌথ বাহিনী। রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে সাভার পৌর এলাকার বাজার রোডের নিজ বাড়ি থেকে তাঁকে আটক করা হয়।

তাঁর বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র–জনতাকে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

র‍্যাব-৪ সিপিসি-২–এর কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান সাইদুল ইসলামকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ২০১৮ সালে সাইদুল ইসলামকে সভাপতি ও মনিরুল ইসলাম মনিরকে সাধারণ সম্পাদক করে ঢাকা জেলা (উত্তর) ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। নানা বিতর্কের কারণে চলতি বছর ২২ মার্চ সাইদুল ইসলাম ও মনিরুল ইসলামের কমিটি বিলুপ্তি ঘোষণা করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

পুলিশ জানায়, গত ৫ আগস্ট ছাত্র–জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর সাভারে নিহতদের পরিবারের পক্ষ থেকে সাভার থানায় বেশ কয়েকটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। ওই সব মামলার কয়েকটিতে সাইদুল ইসলামের নাম রয়েছে।

সাইদুল ইসলামের বাবা ব্যবসায়ী জজ মিয়া বলেন, রোববার বিকেলের দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আমার বাসায় ঢুকে সাইদুলকে খোঁজাখুঁজি করেন। সাইদুল ঘর থেকে বের হলেই তাকে আটক করে নিয়ে যাওয়া হয়।

র‍্যাব-৪ সিপিসি-২–এর কোম্পানি কমান্ডার মেজর জালিস মাহমুদ খান বলেন, যৌথ বাহিনীর অভিযানে আজ ছাত্রলীগ নেতা সাইদুল ইসলামকে আটক করা হয়েছে। আটকের পর তাঁকে সাভার থানায় হস্তান্তর করা হয়েছে।

আরবি/ এইচএম

Link copied!