ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪

সাহায্যের নামে এনজিও নাম দিয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ৩

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৬:৫৫ এএম

সাহায্যের নামে এনজিও নাম দিয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ৩

ছবি: রূপালী বাংলাদেশ

খুলনার পাইকগাছায় দেলুটির বন্যা কবলিত ক্ষতিগ্রস্ত এলাকায় শাহানা স্টীল ডেভোলপমেন্ট ইনস্টিটিউট নামে এনজিও এর প্যাডে সাহায্যের নামে ফরম পূরনের সময় এলাকাবাসি ৩ প্রতারককে আটক করে পুলিশে দিয়েছে। ঘটনাটি রোববার দুপুর ১টায় দেলুটি ইউনিয়নে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

মামলার তদন্তকারি কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক কৌশিক কুমার সাহা জানান, উপজেলার বন্যা কবলিত দেলুটি ইউপির ক্ষতিগ্রস্ত এলাকায় নগদ ২০ হাজার টাকা আর্থিক সাহায্য ওঘরবাড়ি তৈরির নামে ৮০ টাকা করে ফরম এর মূল্য নিয়ে তালিকা করছিলো শাহানা স্টীল ডেভোলপমেন্ট ইনস্টিটিউট নামে ভূয়া একটি প্রতিষ্ঠান। এ সময় স্হানীয় এলাকাবাসি আর্থিক অনুদানের নামে ফরম পূরনের টাকা কেন নেয়া হচ্ছে জানতে চাইলে তা ওই প্রতিষ্ঠানের নাম ব্যবহারকারী কতিপয় ব্যক্তিরা কোন সদ উত্তর দিতে পারিনি।পরে এলাকাবাসি তাদের কে আটক করে পুলিশে দেয়।

স্হানীয় ইউপি সদস্য সুকুমার কবিরাজ জানান, হরিনখোলা গ্রামের ইয়াছিন খানের পুত্র মামুন খান(১৯) ও একই এলাকার আইদ সরদারের পুত্র মনির আলম(৩০) এবং বারোআড়িয়া গ্রামের বিভূতি ঢালীর পুত্র মিঠু ঢালী(৩৩) তারা ভূয়া একটি এনজিও এর নামে ফরম তৈরি করে দেলুটি ইউনিয়নের বিভিন্ন গ্রামের মানুষের নিকট থেকে টাকা উত্তোলন করছিলো। এ সময় স্হানীয় এলাকাবাসি ফুলবাড়ি বাজার এলাকা থেকে তাদের আটক করে পুলিশে দেয়।

এ বিষয়ে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মো. ওবাইদুর রহমান জানান, দেলুটির ক্ষতিগ্রস্হ এলাকায় আর্থিক অনুদানের কথা বলে ফরম পূরনের নামে শত শত মানুষের নিকট থেকে টাকা তোলায় এলাকাবাসি ৩ ব্যক্তিকে আটক করে থানায় দিয়েছে। উত্তম বৈরাগী বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেছে। গ্রেপ্তারকৃত ৩ আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। 

আরবি/জেডআর

Link copied!