ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপির বৈঠক

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৩:১০ পিএম

প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপির বৈঠক

ফাইল ছবি

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সঙ্গে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বৈঠক শুরু হয়েছে। শনিবার (৫ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এ বৈঠক শুরু হয়।

বৈঠকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ৬ (ছয়) সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নিয়েছেন।

এই প্রতিনিধি দলের অন্যরা হলেন- বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, সালাহ উদ্দিন আহমেদ।

রাষ্ট্র সংস্কার কার্যক্রম শুরুর আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে এই সরকারের তৃতীয় দফায় বৈঠক শুরু হলো আজ। বিএনপির সঙ্গে বৈঠক শেষে বেলা ৩টার দিকে প্রধান উপদেষ্টার সাথে আলোচনায় বসার কথা রয়েছে জামায়াতে ইসলামী প্রতিনিধি দলের।

এছাড়া বাংলাদেশ কমিউনিস্ট পার্টি-সিপিবি ও বাম গণতান্ত্রিক জোটের নেতাদেরও আলোচনায় আমন্ত্রণ জানানো হয়েছে। গত ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠনের পর ইতিমধ্যে দুই দফায় উপদেষ্টা পরিষদের সঙ্গে রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিদের সভা হয়েছে।

সবশেষ গত ৩১ আগষ্ট দলগুলোর সঙ্গে আলোচনা করেন ড. ইউনূস। তারই চলমান প্রক্রিয়ায় শনিবার থেকে আবারও নতুন দফায় আলোচনা শুরু হবে। দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে এই আলোচনা হবে। 

আরবি/এফআই

Link copied!