ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

ব্রিটিশ হাই কমিশনের প্রতিনিধিদের সঙ্গে সিআইডির বৈঠক

নিউজ ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৪:২২ পিএম

ব্রিটিশ হাই কমিশনের প্রতিনিধিদের সঙ্গে সিআইডির বৈঠক

ছবি: সংগৃহীত

মানিলন্ডারিং, সাইবারক্রাইম, অর্গানাইজড ক্রাইম প্রতিরোধ এবং নিয়ন্ত্রণে ন্যাশনাল ক্রাইম এজেন্সি, ইউকে এবং ঢাকাস্থ ব্রিটিশ হাই কমিশনের প্রতিনিধি দলের সাথে বৈঠক করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।  

সোমবার (৭ অক্টোবর) রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সিআইডির শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে ন্যাশনাল ক্রাইম এজেন্সি, ইউকে এবং ব্রিটিশ হাই কমিশনের প্রতিনিধিদলের ৫ সদস্য অংশ নেন। এদিন সিআইডির অফিসিয়াল ফেসবুক পেইজে এ তথ্য নিশ্চিত করছে সংস্থাটি।

বৈঠকে মানিলন্ডারিং, সাইবারক্রাইম, অর্গানাইজড ক্রাইম প্রতিরোধ এবং নিয়ন্ত্রণ, তথ্য আদান প্রদান, সক্ষমতা বৃদ্ধি এবং মানিলন্ডারিং মামলা তদন্তে সিআইডির তদন্তকারী ও তদন্ততদারকী কর্মকর্তাদের প্রশিক্ষণের বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে অংশ নেওয়া ন্যাশনাল ক্রাইম এজেন্সি, ইউকে এবং ব্রিটিশ হাই কমিশনের প্রতিনিধিদেলের সদস্যরা হলেন, Mr Peter vernon, Ms Hannah Ridley, Ms Doyin-Adele-Shiyanbola- first secretary political, Mr Lee Mac Rae, immigration and Migration liaison Manager এবং Sadia Anjoom.

এতে সিআইডির পক্ষে জনাব মোঃ একরামুল হাবীব, অতিরিক্ত ডিআইজি (অর্গানাইজড ক্রাইম), জনাব মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত ডিআইজি (ফাইন্যানসিয়াল ক্রাইম), জনাব এস. এম আশরাফুজ্জামান, অতিরিক্ত ডিআইজি (সাইবার ক্রাইম কমান্ড এন্ড কন্ট্রোল, সিপিসি), জনাব  মুহাম্মদ বাছির উদ্দিন, অতিরিক্ত ডিআইজি, (ফাইন্যানসিয়াল ক্রাইম) সহ সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অংশ নেন।

Link copied!