ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আশুলিয়ায় ২১৯ কারখানা বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০১:২৮ পিএম

আশুলিয়ায় ২১৯ কারখানা বন্ধ ঘোষণা

ছবি: সংগৃহীত

আশুলিয়ায় টানা কয়েকদিনের শ্রমিক অসন্তোষের ঘটনায় আজও ছোট-বড় মিলিয়ে ২১৯টি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৮৬টি পোশাক কারখানায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ও ১৩৩ পোশাক কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শ্রমিক অসন্তোষের জেরে আশুলিয়া শিল্পাঞ্চলে আজও ২১৯টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। এরমধ্যে ৮৬টি কারখানা অনির্দিষ্টকালের জন‍্য শ্রম আইনের ১৩ (১) ধারা মোতাবেক বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া বাকী ১৩৩টি কারখানায় দেয়া হয়েছে সাধারণ ছুটি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল থেকে শিল্পাঞ্চলের বিভিন্ন এলাকার কারখানাগুলোতে খোঁজ নিয়ে এই তথ্য জানা যায়। তবে এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের সড়ক অবরোধ বা বিক্ষোভের খবর পাওয়া যায়নি। শিল্পাঞ্চলের অন্যান্য কারখানাসহ ঢাকা ইপিজেডের কারখানাগুলো চালু রয়েছে।

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, আশুলিয়ায় ৮৬টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও ১৩৩টি কারখানা সাধারণ ছুটি ঘোষণা করেছে। তবে কোথাও বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও সেনাবাহিনী কাজ করছে বলেও জানান তিনি।

এর আগে, শ্রমিক বিক্ষোভের মুখে বুধবার আশুলিয়া শিল্পাঞ্চলে ৫৪টি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। সেই সঙ্গে কারখানায় অপ্রীতিকর ঘটনা এড়াতে অর্ধশতাধিক কারখানায় ছুটি ঘোষণা করা হয়।

আরবি/জেআই

Link copied!