ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

বাধ্যতামূলক অবসরে ৩ পুলিশ কর্মকর্তা

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৪, ০৭:১৮ পিএম

বাধ্যতামূলক অবসরে ৩ পুলিশ কর্মকর্তা

ফাইল ছবি

বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) পদমর্যাদার তিন কর্মকর্তাকে। মঙ্গলবার (৮ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক তিনটি প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

সিনিয়র সচিব ড. মোহাম্মদ আবদুল মোমেনের সই করা পৃথক ওই প্রজ্ঞাপনে জানানো হয়, সরকারি চাকরি আইন, ২০১৮ এর (২০১৮ সালের ৫৭ নম্বর আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী তাদের জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হয়েছে। এই তিন কর্মকর্তা বিধি অনুযায়ী অবসরজনিত সুবিধা পাবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।

বদলি করা কর্মকর্তারা হলেন- বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য মো. শাহাবুদ্দিন খান, বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য মো. হারুন অর রশিদ এবং বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য ড. খন্দকার মহিদ উদ্দিন।

৩ অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শককে বাধ্যতামূলক অবসরে পাঠানোর প্রজ্ঞাপনটি দেখতে এখানে ক্লিক করুন।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক এক প্রজ্ঞাপনে ১৬ জেলার জেল সুপারকে একযোগে বদলি করা হয়েছে। বুধবার (৯ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের কারা-১ শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, কারা অধিদপ্তরের প্রস্তাবনার আলোকে বর্ণিত কর্মকর্তাদের তাদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি/পদায়ন করা হলো।

আরবি/এফআই

Link copied!