ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪
জামায়াতের সহকারী সেক্রেটারি

আ.লীগ ফ্যাসিবাদের দ্বারা ইসলামের ক্ষতিসহ আলেম-ওলামা জুলুমের শিকার

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ১২:০০ এএম

আ.লীগ ফ্যাসিবাদের দ্বারা ইসলামের ক্ষতিসহ আলেম-ওলামা জুলুমের শিকার

ছবি: রূপালী বাংলাদেশ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি মাওলানা আবু তাহের মুহাম্মদ মাসুম বলেছেন, আওয়ামী ফ্যাসিবাদের দ্বারা এদেশে ইসলামের সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে, আলেম-ওলামা সবচেয়ে বেশি জুলুমের শিকার হয়েছেন। আলেমদের প্রতি এমন আচরণ করা হয় যা পশুর সাথেও হয়নি। আল্লাহ তায়ালা মজলুমের চোখের পানি কবুল করেছেন বলেই ফ্যাসিবাদের পতন হয়েছে।

ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে কোন অপশক্তি আনবিক বোমা মেরেও আমাদের ধ্বংস করতে পারবে না। এখতেলাফ থাকলেও ইসলামের বৃহত্তর স্বার্থে আমাদের ঐক্য অটুট রাখতে হবে। শুধু বাহ্যিকভাবে ঐক্য হলেই চলবে না, মনের দিক থেকে ঐক্য হতে হবে। এই ঐক্য এখন সময়ের দাবি।

গাজীপুর মহানগর জাতায়াতের উদ্যোগে শনিবার সকালে টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত ওলামা সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, হাসিনা ১৫ বছরে ইসলামের যে ক্ষতি করেছে আগামী একশ’ বছরেও আমরা তা পূরণ করতে পারবো না। আওয়ামী লীগ দেশটাকে কুসংস্কার-বেদআতের অভয়ারণ্যে পরিণত করেছে। এ অবস্থা থেকে এ জাতিকে উঠিয়ে আনতে হবে। ওলামায়ে কেরামকে দ্বীনের স্বার্থে ঐক্যবদ্ধভাবে এ দায়িত্ব নিতে হবে। ওয়াজ মাহফিল করে শুধু হাদিয়া-তুহ্ফা নিয়ে আসবো, তা না করে গ্রাম-গঞ্জে কুরআন-সুন্নাহর চর্চা বাড়াতে হবে। 

ওলামা সম্মেলনে কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও গাজীপুর মহানগর জামায়াতের আমীর অধ্যাপক মোহাম্মদ জামাল উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, গাজীপুর জেলা জামায়াতের সাবেক আমীর আবুল হাসেম খান, মাওলানা মুহাম্মদ দেলোয়ার হোসেন, গাজীপুর কেন্দ্রীয় মসজিদের সাবেক খতিব ও নয়াটোলা কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস আল্লামা মুনির আহমদ খান, গাজীপুর মহানগর হেফাজত ইসলামের সহ-সভাপতি মুফতি লেহাজ উদ্দিন, গাজীপুর মহানগর বেফাক সেক্রেটারি মাওলানা ফজলুর রহমান মুন্সী, বোর্ডবাজার কেন্দ্রীয় মসজিদের সাবেক খতিব ও বর্তমান আম্বরশাহ জামে মসজিদের খতিব মাওলানা আব্দুর রহিম আল মাদানী, বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর মহানগরের নায়েবে আমীর ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য খায়রুল হাসান, গাজীপুর মহানগর জামায়াতের সেক্রেটারি আবু সাঈদ মোহাম্মদ ফারুক, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও গাজীপুর মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি হোসেন আলী, আফজাল হোসেন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও গাজীপুর মহানগর জামায়াতের কর্মপরিষদ সদস্য সালাহউদ্দিন আইউবী, গাজীপুর মহানগর জামায়াতের কর্মপরিষদ সদস্য ও থানা আমীরবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ফখরুদ্দিন-মাইনুদ্দিনের দুই বছরসহ গত ১৮ বছর পুরো দেশ একটি কারাগারে পরিণত হয়েছিল।

অন্যদিকে দেশের বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দুর্নীতি-লুটপাটের মহোৎসবের মাধ্যমে বিদেশে বেগম পাড়া গড়েছে আওয়ামী লীগ। ভুয়া মুক্তিযোদ্ধা তৈরি করে কোটা পদ্ধতি ও প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে প্রশাসনের সর্বত্র অথর্ব ও দলবাজ লোক নিয়োগ দিয়ে দেশের মানুষকে জিম্মি করে নিজেদের মতো করে দেশ পরিচালনা করেছে। ছাত্র-জনতার ত্যাগ ও কুরবানীর মাধ্যমে বাংলাদেশ আজ সেই জিম্মি-দশা থেকে মুক্তি পেয়েছে, নতুন করে দেশ স্বাধীন হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনা দেশ বিক্রির বিনিময়ে ভারতে আশ্রয় নিয়েছেন। এখন পতিত স্বৈরাচারের দোসররা অর্ন্তবর্তীকালীন সরকারকে অস্থিতিশীল করতে দেশব্যাপী ষড়যন্ত্রে লিপ্ত। এব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে ও আল্লাহর সাহায্যের উপযোগী হতে হবে। 

আরবি/জেডআর

Link copied!