ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

ছাত্র-জনতার আন্দোলনে হামলাকারী আ.লীগ নেতা আব্দুল জব্বার গ্রেপ্তার

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৩:৩৬ পিএম

ছাত্র-জনতার আন্দোলনে হামলাকারী আ.লীগ নেতা আব্দুল জব্বার গ্রেপ্তার

ছবি: রূপালী বাংলাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর হামলার মামলায় আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বারকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে কাফরুলের সেনপাড়া পর্বতা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ- ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৯ জুলাই বিকেলে রাজধানীর মিরপুর-১০ এর শাহ আলী প্লাজা এলাকায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এতে গুরুতর আহত হন পথচারী মোবারক হোসেন।

পরে সেখানে উপস্থিত লোকজন আহত মোবারককে প্রথমে পল্লবীর ইসলামী হাসপালে ও পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য শেরে বাংলা নগরের পঙ্গু হাসাপাতালে ভর্তি করেন। এ ঘটনায় মোবারকের মামা মোঃ রুবেল হোসেন বাদী হয়ে ১৬ সেপ্টেম্বর কাফরুল থানায় ১০৭ জনের নাম উল্লেখসহ আরও ১৫০ জন অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন।

সেই মামলাটি তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে মোবারকের উপর আক্রমণের সাথে জড়িত আব্দুল জব্বারকে গ্রেপ্তার করে কাফরুল থানা পুলিশ। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে কাফরুল থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানিয়েছে পুলিশ।

আরবি/এফআই

Link copied!