ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

টাকা-গুরুত্বপূর্ণ নথি নিয়ে পালাচ্ছিলেন আমিন উদ্দিনের গাড়িচালক

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ৯, ২০২৪, ০৬:০৭ পিএম

টাকা-গুরুত্বপূর্ণ নথি নিয়ে পালাচ্ছিলেন আমিন উদ্দিনের গাড়িচালক

ছবি: সংগৃহীত

ঢাকা: সাবেক অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের গাড়িচালক ওষুধের গাড়িতে করে হাজার কোটি টাকার চেক ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ নথি নিয়ে পালাচ্ছিলেন। শুক্রবার (৯ আগস্ট) দুপুরে রাজধানীর সায়েন্সল্যাব এলাকা থেকে শিক্ষার্থীরা তাকে আটক করে।

শিক্ষার্থীরা জানান, তারা সেখানে দাঁড়িয়ে ট্রাফিকিংয়ের কাজ করছিলেন। এসময় ওষুদের গাড়িটি ওই এলাকা পার হচ্ছিল। তবে সন্দেহ হলে তারা গাড়ি খুলতে বলেন। তখন গাড়ির চালক জানান, ভেতরে ওষুধ আছে, কাপড় আছে। এ সময় সন্দেহ হলে শিক্ষার্থীরা তাকে দরজা খুলে দেখাতে বলেন। কিন্তু তিনি দরজা না খুলে তাড়াহুড়ো শুরু করেন। এরপর জোর করা হলে এবং অন্য সব শিক্ষার্থীরা জড়ো হয়ে গাড়ি ঘেরাও করলে তিনি দরজা খোলেন। এরপর বেরিয়ে আসে ভেতরের চিত্র। সেখানে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ নথিসহ তিন হাজার কোটি টাকার চেক পাওয়া যায়।

অপর এক শিক্ষার্থী জানান, গাড়ি চালকের লাইসেন্সও ছিল না। এরপর বেশি সন্দেহ জাগে তাদের। তারপর তারা লাইভে থেকে গাড়ির ভেতরে কী ছিল তা খুলে দেখান। সেখানে বেরিয়ে আসে নানা সরকারি নথি।

শিক্ষার্থীদের দাবি, নথিগুলো পার করার জন্য ওষুধের গাড়িতে করে নেওয়া হচ্ছিল। এ সময় তারা গাড়ি থেকে কোটি টাকার চেকও উদ্ধার করেন।

তারা জানিয়েছেন, ওই গাড়িতে পাওয়া একটি কাগজে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহকারী ও একান্ত সচিবের স্বাক্ষর আছে। এছাড়া রয়েছে বিপুল মামলার নথি। একই সঙ্গে কোটি কোটি টাকার চেকটি একটি বেসরকারি ব্যাংকের।

আরবি/ এইচএম

রূপালী বাংলাদেশ

Link copied!