ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

শিক্ষার্থীদের ধাওয়ায় পালালেন আনসাররা, ঘটনাস্থলে সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ১০:৩২ পিএম

শিক্ষার্থীদের ধাওয়ায় পালালেন আনসাররা, ঘটনাস্থলে সেনাবাহিনী

ছবি: সংগৃহীত

ঢাকা: সচিবালয় এলাকায় আনসার সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও গুলির ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। পরে শিক্ষার্থীদের ধাওয়ায় পালিয়ে যান আনসার সদস্যরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে এর মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে সেনাবাহিনীর সদস্যরা।

এদিকে, আহত অন্তত ৩০ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

আজ রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের শুরুতে উভয়পক্ষ ধাওয়া-পাল্টা ধাওয়া করে এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এক পর্যায়ে আনসার সদস্যরা কয়েক রাউন্ড গুলি করেন।

পরে শিক্ষার্থীরা দলবদ্ধভাবে আবারও তোপখানার দিকে থেকে সচিবালয়ের দিকে আসেন। শিক্ষার্থীদের আসতে দেখে আনসাররা সচিবালয়ের সামনে থেকে পালাতে থাকেন। এসময় ফাঁকা গুলি শব্দ শোনা যায়। তবে আনসারদের নিরাপদে পালানোর সুযোগ দেন শিক্ষার্থীরা।

জানা যায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমকে আটক রাখার খবরে সচিবালয়ের উদ্দেশে রওনা হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় আনসার সদস্যরা শিক্ষার্থীদের ধাওয়া করে। এ সময় কয়েকজনকে লাঠিপেটা করে আনসার সদস্যরা। পরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এর আগে রাত সাড়ে ৮টার দিকে হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলম তাদের ফেসবুক পোস্টে আটক রাখার বিষয়টি জানালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের পাদদেশে জমা হতে থাকে। পরে রাত ৯টায় তারা সচিবালয়ের উদ্দেশে যাত্রা শুরু করে।

আরবি/ এইচএম

Link copied!