ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
ভ্যানে মরদেহের স্তুপ

গা-ঢাকা দিয়েছেন আ.লীগ নেতার ছেলে ডিবির সেই আরাফাত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৯:১৬ পিএম

গা-ঢাকা দিয়েছেন আ.লীগ নেতার ছেলে ডিবির সেই আরাফাত

ছবি: সংগৃহীত

ঢাকা: সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পুলিশের গুলিতে নিহত রাস্তায় পড়ে থাকা মরদেহ একটি ভ্যানগাড়িতে স্তূপ করছে পুলিশ।

ওই ভিডিওতে মরদেহের স্তূপ করতে ব্যস্ত এক পুলিশ সদস্যকে দেখা যায়। তিনি হলেন- ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) আরাফাত হোসেন। তবে ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে আরাফাতকে আর পাওয়া যাচ্ছে না। আত্মগোপনে চলে গেছেন তিনি। তার মোবাইলফোন নম্বরটিও বন্ধ পাওয়া যাচ্ছে।

আরাফাত হোসেন প্রায় দুই বছর আগে ঢাকা জেলার গোয়েন্দা বিভাগে যোগ দেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগে পড়াশোনা করেন। তার গ্রামের বাড়ি বরিশালে। আরাফাতের বাবা মো. আরিফ হোসেন বদরটুনী মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি।

জানতে চাইলে ঢাকা জেলা উত্তরের গোয়েন্দা পুলিশের ইনচার্জ রিয়াজ উদ্দিন বিপ্লব গণমাধ্যমে বলেন, আমরা সেদিন ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) আব্দুল্লাহিল কাফীর নির্দেশনা পালন করেছি।

তিনি আরও বলেন, আরাফাত হোসেন আমাদের ঢাকা উত্তরের গোয়েন্দা পুলিশের তদন্ত হিসেবে কর্মরত রয়েছে। ঘটনার ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর আরাফাত ভেঙে পড়েছে। আরাফাত আজ (শনিবার) অফিসে আসেনি। আমরা সেদিন ছাত্র-জনতার দিকে লক্ষ্য করে গুলি ছুড়িনি বলে যোগ করেন তিনি।

আরাফাত ৫ আগস্ট কোথায় ডিউটি করেছেন জানতে চাইলে তিনি জানান, গোয়েন্দা পুলিশরা সাভার থানায় ডিউটি করেছেন। কিন্তু আরাফাত সেদিন কোথায় ডিউটি করেছেন, সেটি তিনি নিশ্চিত নন।

আরবি/ এইচএম

Link copied!